ভোলায় জেলা পুলিশের মাসিক অপরাধ ও আইন শৃংঙ্খলা পর্যালোচনা সভা অনুষ্ঠিত

ইয়াছিনুল ঈমন, সম্পাদক, আমাদের ভোলা।

আজ ১০আগস্ট ২০২২ খ্রিঃ বুধবার পুলিশ অফিস সম্মেলন কক্ষে মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, ভোলার সভাপতিত্বে জেলা পুলিশের জুলাই/২২ ইং মাসের মাসিক অপরাধ ও আইন শৃংঙ্খলা পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।সভায় ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে যুক্ত থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন বরিশাল রেঞ্জের মান্যবর ডিআইজি এস এম আক্তারুজ্জামান মহোদয়।

জুলাই/২২ মাসের অপরাধ পরিসংখ্যান পর্যালোচনা করে দেখা যায় যে, উক্ত মাসে ভোলা জেলায় ০৬টি খুন, ১২টি ধর্ষণ, ২৭টি নারী নির্যাতন, ০২ টি সিধেল চুরি, ০৪টি চুরি, ৪৯টি মাদক দ্রব্য আইনে ও ৮৫টি অন্যান্য মামলাসহ সর্বমোট ১৮৫টি মামলা রুজু হয়েছে। গত মাসে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ৪৯ টি মামলায় ৪১ কেজি ৬৫৬ গ্রাম গাজা, ১৩৫৮ পিছ ইয়াবা ও ২০ বোতল বিদেশি মদ সহ ৬৯ জনকে গ্রেফতার পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সার্বিক অপরাধ পর্যালোচনায় দেখা যায় যে, বিগত জুন মাসের তুলনায় জুলাই মাসে খুন ও ধর্ষণ সংক্রান্ত ঘটনায় রুজুকৃত মামলার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। খুন, ধর্ষণ সংক্রান্ত ঘটনায় আইন-শৃংঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় সে বিষয়ে Pro Active Policing বাস্তবায়নে Beat Policing কার্যক্রমকে আরও সক্রিয় করার জন্য সংশ্লিষ্টদেরকে নির্দেশনা দেওয়া হয়।

সভায় পুলিশ সুপার বলেন, Pro Active Policing বাস্তবায়নে বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, ওপেন হাউজ ডে ও শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদক, ইভটিজিং, জঙ্গীবাদ, গুজব রটানো, ডিজিটাল ডিভাইস বিশেষ করে মোবাইলের প্রতি যুব সমাজের মাত্রাতিরিক্ত আসক্তি, অনলাইন জুয়া, সাইবার ক্রাইম, বাল্য বিবাহ, কিশোর অপরাধ, পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন, ট্রাফিক ব্যবস্থাপনা, ভোলা বাসস্টান্ডসহ বিভিন্ন বাস স্টান্ডে যাত্রী হয়রানি ও অতিরিক্ত ভাড়া আদায়, লঞ্চ টার্মিনালে অতিরিক্ত টোল আদায়, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি সহ সমসাময়িক বিভিন্ন সমস্যা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ইস্যুতে পুলিশি কর্মকাণ্ডে জনগণকে সম্পৃক্ত করে পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে সকলকে আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তোলা ও অপরাধ সংঘটনের আগেই তা সমাজ থেকে সমূলে উপড়ে ফেলার জন্য প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

এ-সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আছাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ফরহাদ সরদার, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মোঃ জহুরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (তজুমদ্দিন সার্কেল) মোঃ মাসুম বিল্লাহ সকল থানার অফিসার ইনচার্জগণ, ডিআইও-১, জেলা বিশেষ শাখা, ভোলা, অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা, ভোলা, ইনচার্জ শহর ও যানবাহন শাখা ভোলা, কোর্ট পুলিশ পরিদর্শক ভোলা সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।