ভোলায় পল্লীবিদ্যুৎ অফিস বহাল রাখার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি পেশ

ইয়াছিনুল ঈমন, আমাদের ভোলা  ॥

ভোলার উত্তরের পরানগঞ্জ বাজার থেকে পল্লীবিদ্যুৎ সমিতির জোনাল অফিস অন্য জায়গায় স্থানান্তরিত করার প্রতিবাদে ও পরানগঞ্জে অফিস রাখার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৫ জুলাই) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ‘ভোলার উত্তরের সর্বস্তরের জনগন’ এর ব্যানারে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে পরানগঞ্জ বাজারে অফিস রাখার দাবীতে ভোলা জেলা প্রশাসকের মাধ্যমে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ও পল্লীবিদ্যুায়তন বোর্ডের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি পেশ করা হয়েছে।

এসময় বক্তারা বলেন, ভোলার উত্তরের ৬টি ইউনিয়নের গ্রাহকদের সেবা দেওয়ার জন্য উপশহর খ্যাত পরানগঞ্জ বাজারে পল্লীবিদ্যুৎ সমিতির অফিস স্থাপন করা হয়েছে। দুই যুগ আগে পল্লীবিদ্যুৎ অফিসটি কার্যক্রম চালিয়ে আসছে। পরানগঞ্জ বাজারে অফিসটি হওয়ায় ওই অঞ্চলের মানুষ খুব সহজেই সেবা নিতে পারছেন। পরানগঞ্জ বাজারের কাছেই পল্লীবিদ্যুতের একটি সাব-স্টেশন (উপকেন্দ্র) স্থাপন করা হয়েছে। কিন্তু বর্তমানে কিছু অসাধু, সুবিধাবাদী কর্মকর্তা তাদের সুবিধা হাসিলের জন্য বৃহৎ পরানগঞ্জ বাজার থেকে পল্লীবিদ্যুৎ সমিতির জোনাল অফিসটি অন্যত্র সরিয়ে নেওয়ার পায়তারা করছে। যে ভবনে বিদ্যুৎ অফিসটি নেওয়ার চেষ্টা চলছে সেই ভবনটির মালিক পল্লীবিদ্যুৎ সমিতির এক অসাধু কর্মকর্তার ঘনিষ্ঠ বন্ধু। ওই কর্মকর্তা তার ব্যক্তিগত স্বার্থে এই অফিসটি স্থানান্তর করার চেষ্টা করছে। এছাড়াও যেখানে পল্লীবিদ্যুৎ অফিস স্থাপনের চেষ্টা চালানো হচ্ছে সে এলাকাটি ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির পাশে অবস্থিত। পরানগঞ্জ বাজার থেকে পল্লীবিদ্যুৎ সমিতি অফিস সরিয়ে নেওয়া হলে গ্রাহকরা নিরাপত্তা, যাতায়াত, সেবাবঞ্চিতসহ নানান সমস্যার সম্মুখিন হবেন। তাই উত্তর ভোলার ৬টি ইউনিয়নের গ্রাহকের নিরাপত্তা, যাতায়াত, সেবার কথা চিন্তা করে পরানগঞ্জ বাজারে পল্লীবিদ্যুৎ সমিতির অফিস রাখার দাবী জানাচ্ছি। যদি আমাদের এই দাবী বাস্তবায়ন না হয় তাহলে আমরা জনগণের ন্যায্য দাবী আদায়ে আরো বৃহত্তর আন্দোলন গড়ে তুলবো। আমরা পরানগঞ্জ বাজারে পল্লীবিদ্যুৎ অফিস রাখার দাবীতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ও পল্লীবিদ্যুায়তন বোর্ডের চেয়ারম্যান বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছি। যদি অতি দ্রুত আমাদের এই দাবী বাস্তবায়ন না হয় তাহলে আমরা আরো কঠোর আন্দোলন গড়ে তুলবো।

২নং ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান ও সদর উপজেলা আ’লীগের সহ-দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন ছোটনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আফসার উদ্দিন কালাম, এসএ টিভি ও দৈনিক নয়াদিগন্ত জেলা প্রতিনিধি এডভোকেট সাহাদাত শাহিন, পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সভাপতি ও ইউনিয়ন আ’লীগের যুগ্ম সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী ডাঃ মেহেদী হাসান কামাল, গ্রামীণ সমাজ কল্যাণ পাঠাগারের আহ্বায়ক ইমাম হোসেন কান্টু, দৈনিক আজকের ভোলার সহযোগী সম্পাদক এম শাহরিয়ার জিলন, জেলা যুবদল নেতা সম্রাট হাওদাদার, ২নং পূর্ব ইলিশা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ ইয়াছিন আরাফাত প্রমূখ। মানববন্ধন শেষে জেলা প্রশাসক এর মাধ্যমে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ও পল্লীবিদ্যুায়তন বোর্ডের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি পেশ করেন নেতৃবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।