লক্ষ্মীপুরের রামগতিতে  পানি সম্পদ ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত।

সোহেল মাহমুদ, ভ্রাম্যমান প্রতিনিধিঃ
পানির অপর নাম জীবন,বিশুদ্ধ পানি অভাব দূর করনে  এসডিজি লক্ষ্যমাত্রা ২০৩০ অর্জনে  লক্ষীপুর জেলার রামগতি উপজেলার চর বাদাম  ইউনিয়নে অদ্য সকাল ১০ ঘটিকা সময়  পরিষদের হলরুমে  মোঃ সাখাওয়াত হোসেন জসিম চেয়ারম্যানের  এর সভাপতিত্বে  সভায়  প্রধান অতিথি হিসাবে উপস্থিত  ছিলেন পানি ব্যবস্থাপনা নাগরিক কমিটির সভাপতি আজিজুল ইসলাম, ইউনিয়ন পরিষদের সচিব মোঃ ফিরোজ আলম। আরো উপস্থিত ছিলেন সমন্বিত পানি সম্পদ ব্যবস্থাপনা কমিটির সদস্য ও সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ কামাল হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের প্রতিনিধি আবু ইউছুপ, এলজিইডির প্রতিনিধি মোঃ শরিফ হোসাইন, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী অরুপ চন্দ্র দেবনাথ, আবদুস শহিদ, মাহমুদা খানম, আবদুল মান্নান, কো-অফট সদস্য মাহিনুর বেগম, ইউপি সদস্য তাওহিদ রাব্বানী, আনোয়ার হোসেন, উদ্যোক্তা এমএম হাসান প্রমুখ।
সভায় পান সম্পদ সুরক্ষায় সকল প্রতিষ্ঠান একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়। রামগতি উপজেলায় খাবার পানির অভাব সব ইউনিয়নে গভীর নলকুপ বসেনা বসলেও পানিতে  লবন, আয়রন, আর্সেনিক এমনকি ইকোলাই পাওয়া যায় যাহা পানযোগ্য নয়। ইউনিয়ন পরিষদসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান পানি সম্পদ রক্ষায় পুকুর,খাল,জলাশয় খননসহ পানিকে যাতে আর ময়লা আবর্জনা ফেলে নষ্ট না করতে পারে এবং বাঁধ বা দখল করে পানির প্রবাহ বাধাগ্রস্থ করতে না পারে সেই বিষয়ে কাজ করার প্রতি গুরুত্ব আরোপ করা হয়।
সভাপতির বক্তব্যে সাখাওয়াত হোসেন বলেন আমার বাড়ীতে আমি ৩টি নলকুপ বসিয়েছি ১টির পানিও পান করতে পারি না। চর বাদাম ইউনিয়নে খাবার পানির প্রকট অভাব। তিনি আরো বলেন এখন থেকে আমাদের খাল, বিল,জলাশয়ের পানি কাউকে ময়লা আবর্জনা ফেলে নষ্ট করতে দিবনা। সামনের দিনগুলিতে আমাদের পুকুর, খাল ও জলাশয়ের পানি খেতে হবে। তিনি ভূউপোস্থ পানি পান/ খাবার যোগ্য করে জনসাধারনের মধ্যে সরবরাহের জন্য সরকারের প্রতি আহবান জানান।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।