ভোলায় ভোক্তা অধিকার আইন অধিকতর প্রচারের উদ্দেশ্যে সেমিনার

কাজী মহিবুল্লাহ আজাদ , আমাদের ভোলা।

ভোলায় ভোক্তা অধিকার আইন প্রচারের উদ্দেশ্যে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ১০.৩০ মিনিটে ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোক্তা অধিকার আইন অধিকতর প্রচারের উদ্দেশ্যে এ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুজিত হাওলাদারের সভাপতিত্বে সেমিনারে সূচনা বক্তব্যে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোলা জেলা কার্যালয় এর সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান এই করোনা পরিস্থিতিতে সকল ব্যবসায়ীদের মানবিক হওয়ার আহবান জানান। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সুজিত হাওলাদার বিভিন্ন ব্যবসায় নানা অনিয়ম তুলে ধরেন।

এ সময় মূল্য তালিকা প্রদর্শনের উপর জোর, ভেজাল কসমেটিকস ও পন্য বিক্রয় না করা, ভোক্তা অধিকার আইন যথাযথ প্রয়োগের মাধ্যমে ভোক্তাদের অধিকার সংরক্ষণের দৃঢ় প্রত্যয়, ক্রেতা ও ব্যবসায়ীদের সচেতন হওয়ার আহবান জানান তিনি। এছাড়াও বক্তব্য রাখেন ভোলা পুলিশ সুপারের প্রতিনিধি এএসপি মুহসিন বিশেষ অতিথি হিসেবে তার বক্তব্যে সবাইকে ক্রয়-বিক্রয়ে সচেতন হওয়ার আহবান জানান ও ভোক্তা অধিকারের তদারকি কার্যক্রমে সার্বিক সহায়তায় কথা বলেন।

উক্ত সেমিনারে বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক এম এ তাহের, ভোক্তার ডিডি, ভোলার বাণী সম্পাদক মুহা: মাকসুদুর রহমান, জেলা ক্যাব সেক্রেটারি মোহাম্মদ সুলাইমান, জেলা বাজার অনুসন্ধান কর্মকর্তা, জেলা তথ্য অফিসার নুরুল আমিন, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়া প্রতিনিধি, বিভিন্ন ব্যবসায়ী সমিতি প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। উক্ত সেমিনারে সবাই বিভিন্ন ব্যবসায় নানা অসঙ্গতি তুলে ধরেন ও সম্ভাব্য প্রতিকার নিয়েও আলোচনা করা হয়। সেমিনারে ভোক্তা অধিকার আইনের অধিক প্রচারণা ও তদারকি কার্যক্রম আরো জোরদার ও ফলপ্রসূ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।