ভোলায় জনপ্রতিষ্ঠান সমুহে নাগরিকদের অংশগ্রহন (সিইপিআই) প্রকল্পের সভা অনুষ্ঠিত

ইয়াছিনুল ঈমন , আমাদের ভোলা .কম॥

জনপ্রতিষ্ঠান সমুহে নাগরিকদের অংশগ্রহন (সিইপিআই) প্রকল্পের প্রকল্প পরিচিতি সভাঅনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সভা কক্ষে এই সভা অনুষ্ঠিতহয়। কোষ্টট্রাস্ট সিইপিআই প্রকল্পের ভোলা জেলানাগরিক ফোরামের সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)মো: আতাহার মিয়া, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা নাগরিক ফোরামের সাধারন সম্পাদক অধ্যক্ষ সাফিয়া খাতুন।এসময় জেলা মৎসকর্মকর্তা এসএম আজহারুল ইসলাম, উপজেলা সমাজ সেবা অফিসার মো: দেলোয়ায় হোসেন, জেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাহাঙ্গির উদ্দিন আহমদ, উপজেলা নাগরিক ফোরামের সভাপতি মোকাম্মেল হক মিলন , সাধারন সম্পাদক খাদিজা আক্তার স্বপ্না , শিক্ষিকা শারমিন জাহান শ্যামলী প্রমুখ । সভায় মুল প্রবন্ধ পাঠ করেন এবং কোষ্টট্রাস্ট সিইপিআই প্রকল্পের জেলা সমন্বয়কারি এসএস তাহাজ্জুদ হোসেন ।
প্রধান অতিথির বক্তবে জেলাপ্রশাসক মো: মাসুদ আলম সিদ্দিক বলেন, বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে সরকারের পাশাপাশি এনজিও ও সেচ্ছাসেবি সংগঠনের ব্যপক ভুমিকা রয়েছে। শিক্ষাবিস্তার, দারিদ্য বিমেচন,স্বাস্থ্য সচেতনতা ,বাল্য বিয়ে রোধ,নারী অধিকার প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক উন্নয়নে এনজিও গুলোর ব্যাপক ভুমিকা রাখছে।আগামি দিনে দেশের টেকসই উন্নয়ন নিশ্চিত করতে এনজিও গুলোর আরো ভুমিকা রাখতে হবে।
এসময় তিনি আরো বলেন বর্তমান সময়ে দেখা যায় কিছু কিছুএনজিও এবং সেচ্ছা সেবি সংস্থা গুলো মুল কাজ না করে ছবি তোলা এবং মিটিয়েংর মধ্যে তাদের কার্যক্রম সিমাবদ্ধ রাখে। যার কারনে জনসাধারন উপকৃত হওয়া থেকে বঞ্চিতহয়। এই সমস্থ এনজিও গুলোর কারনে অনেকে এনজিওএবং সেচ্ছাসেবি সংস্থাগুলো পছন্দ করেননা।তাই সবাই কে সঠিকভাবে কাজ করতে হবে । যাতে জনসাধারনএনজিও গুলো থেকে উপকৃত হয় ।
এুল প্রবন্ধপাঠের সময় কোষ্টট্রাস্ট সিইপিআই প্রকল্পের জেলা সমন্বয়কারি এসএস তাহাজ্জুদ হোসেন কোষ্টট্রাস্ট সিইপিআই প্রকল্পের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।
সভায় ভোলা জেলার বিভিন্ন উপজেলা এবংইউনিয়নের নাগরিক ফোরামের সদস্য বৃন্দ , বিভিন্ন এনজিওকর্মি , সেচ্ছাসেবিসংগঠন ও বিভিন্ন দপ্তরেরকর্মকর্তা কর্মচারি বৃন্দ ও গনমাধ্যমব্যক্তি উপস্থিত ছিলেন ।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।