ভোলা-ঢাকা নৌরুটে আসছে আরো দ্রুতগামী নৌযান

নিউজ ডেস্ক, আমাদের ভোলা.কম।

ভোলার ইলিশা-ঢাকা রুটে মাত্র ৪ ঘণ্টায় গন্তব্যে পৌঁছাবে এমন আরও দুটি দ্রুতগামী যাত্রীবাহী নৌযান (ওয়াটার ভেসেল ও লঞ্চ) চালু হচ্ছে। রোববার ঢাকায় বিআইডব্লিউটিএ কার্যালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এই দ্রুতগামী লঞ্চগুলো হচ্ছে কর্ণফুলী-১৪ ও অ্যাডভেঞ্চার-৫।

লঞ্চ দুটি ঢাকা ও ভোলা থেকে সকাল ৯টায় ছাড়বে ও ফিরবে বিকাল ৩টায়। এ তথ্য নিশ্চিত করেন ভোলার নদীবন্দর কর্মকর্তা মো. কামরুজ্জামান ও বিআইডব্লিউটিএর সদর দফতরের কর্মকর্তারা।

এর আগে একই রুটে পরীক্ষামূলক চালু হয় ওয়াটার ভেসেল গ্রিন লাইন-২। তবে এটির অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ যাত্রীদের।

বরিশাল-ঢাকা রুটে দূরত্ব প্রায় ২০০ কিলোমিটার। ভাড়া ৭০০ টাকা ও ১০০০ টাকা। অপরদিকে ইলিশা-ঢাকা রুটের দূরত্ব ১৫৫ কিলোমিটার। ভাড়া নেয়া হচ্ছে একই হারে।

বিআইডব্লিউটিএর বন্দর কর্মকর্তা জানান, এক টাকা ৪০ পয়সা হারে ডেকের ভাড়া হওয়ার কথা ২১৭ টাকা। এর তিন গুণ ৬৫১ টাকা হওয়ার কথা ভিআইপি ভাড়া।

ভোলা স্বার্থরক্ষা উন্নয়ন কমিটির সহ-সভাপতি এম হাবিবুর রহমান দাবি করেন ভাড়া সর্বাধিক ৫০০ টাকা ও ভিভিআইপি ৭০০ টাকা হতে পারে। এটি এখন স্থানীয়দের সময়ের দাবি।

দ্রুতগামী আধুনিক নৌযান চালু ছিল ভোলাবাসীর স্বপ্ন। ফলে ৫০০ ও ৭০০ টাকা ভাড়ার হার করার দাবি জানান সুশীল সমাজের প্রতিনিধি সাবেক অধ্যক্ষ প্রফেসর দুলাল চন্দ্র ঘোষ, সাবেক অধ্যক্ষ মু. রুহুল আমিন জাহাঙ্গীর, প্রেস ক্লাব সম্পাদক অমিতাভ অপু, সচেতন নাগরিক সমাজের সম্পাদক মো. সফিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান হাসনাইন আহমেদ হাসানসহ সচেতন যাত্রী সংগঠনের প্রতিনিধিরা।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।