ভোলায় শিশু বিবাহ প্রতিরোধে ঈমাম-কাজীদের প্রশিক্ষন

কাজী মহিবুল্লাহ আজাদ, আমাদের ভোলা।

শিশু বিবাহ হার কমিয়ে আনার লক্ষ্য নিয়ে ভোলায় ঈমাম কাজীদের নিয়ে দিন ব্যাপী প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। রবিবার (১৩ ডিসেম্বর) সকালে ভোলা সদর উপজেলার হল রুমে এই প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রশিক্ষনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান।

প্রশিক্ষনে ভোলা সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের কাজী ও ঈমামরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষন শেষে বাল্য বিয়ে রোধে ভূমিকা রাখার জন্য সকলকে অঙ্গিকার করে শপথ পাঠ করানো হয়। ইউনিসেফ এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এর সহযোগিতায় বে-সরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্ট এর শিশু ও কিশোর-কিশোরীদের সুরক্ষা তরান্বিতকরণ (এপিসি) প্রকল্প প্রশিক্ষনের আয়োজন করেন।

এসময় ঈমম-কাজীরা বাল্য বিয়ে রোধে ভূমিকা রাখার জন্য অঙ্গিকার করেন। আইনগত শিশু বিবাহ নিবন্ধন বাধ্যতামূলক। তাই সকল বিয়ে নিবন্ধন করার আহবান জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন কোস্ট ট্রাস্ট এর টিম লিডার রাশিদা বেগম,পুলিশের এস আই হানিফ, কোস্ট ট্রাস্ট এর (এপিসি) প্রকল্পের প্রকল্প সম্মনয়কারী মিজানুর রহমান,এলজিসি প্রকল্পের জেলা সম্মনয়কারী আব্দুস সালাম,এপিসি প্রকল্পের সহকারী প্রকল্প সম্মনয়কারী দেবাশীষ মজুমদার, ঈমাম সমিতির সভাপতি মাওলানা বেলায়েত হোসেন,কাজী সমিতির সভাপতি হাসনাঈন আহমেদ,কাজী মহিবুল্লাহ আজাদ,এডভোকেসি এন্ড মিডিয়া অফিসার আদিল হোসেন, বাল্য বিয়ে শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সেক্রেটারী শাহারিয়ার জিলন,পিআর লিডার ইমা আক্তার,মিরাজ প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।