ভোলায় ঢাকাগামী লঞ্চে জেলা প্রশাসনের অভিযান, মাস্ক পরিধান না করায় জরিমানা

কাজী মহিবুল্লাহ আজাদ , আমাদের ভোলা.কম।

করোনাকালে মুখে মাস্ক পরিধান না করে রাস্তাঘাটে বের হয়ে সরকারি আইন অমান্য করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ভোলা জেলা প্রশাসন।
মঙ্গলবার (১লা ডিসেম্বর) বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি জাহিদুল ইসলাম যৌথভাবে ভোলা খেয়াঘাট বাজার এলাকায় ও ঢাকাগামী লঞ্চে এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে সরকারি আইন অমান্য করে মাস্ক পরিধান না করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬ জনের কাছ থেকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান নিশ্চিত করতে লঞ্চ কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।
এছাড়া ভোলা জেলা প্রশাসনের উদ্যোগে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে প্রচারণাসহ বিভিন্ন যাত্রী, পথচারী, গাড়ি চালক ও সাধারণ মানুষের মধ্যে শতাধিক মাস্ক বিতরণ করা হয়।
এ সম্পর্কে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম বলেন, করোনার দ্বিতীয় ধাপ মোকাবিলায় সরকারি নির্দেশনা মোতাবেক ভোলা জেলা প্রশাসনের উদ্যোগে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করে যাচ্ছি। করোনা প্রতিরোধে মাস্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিন্তু অনেকেই অবহেলা করে মাস্ক পরিধান না করে জনাকীর্ণ এলাকায় ঘোরাঘুরি করছে, যা স্বাস্থ্যবিধির সম্পূর্ণ লঙ্ঘন, যার ফলে নিজেকে ও অন্যদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে তারা।
তিনি আরও বলেন অভিযানে দেখা যায় বিভিন্ন পেশার মানুষ দোকানদার, চাকরিজীবী, ড্রাইভার, যাত্রী, পথচারী এমনকি শিক্ষিত ও সচেতন মানুষ মাস্ক পরিধানে অবহেলা, অবজ্ঞা করছে। যে কারণে ৬ জনকে জরিমানা করা হয়েছে। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় শতভাগ মানুষের মাস্ক নিশ্চিত করতে এবং সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমাদের অভিযান অব্যাহত থাকবে।
এসময় ভোলা সদর মডেল থানার এএসআই আহসান, ভ্রাম্যমান আদালতের পেশকার অপুসহ পুলিশের ফোর্সবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।