ভোলায় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

কাজী মহিবুল্লাহ আযাদ , আমাদের ভোলা.কম।

সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বৃহস্পতিবার সকালে ভোলা জেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এর সহোযোগীতায় ভোলা জেলা প্রশাসক এর কার্যলয়ের সামনে থেকে ৩য় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে আবার একই যায়গায় এসে শেষ হয়। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ আতাউর রহমান খান এর সভাপত্বিতে বক্তব্য রাখেন, ভোলা জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম ছিদ্দিক, স্থানীয় সরকার বিভাগ উপ-পরিচালক মাহমুদুর রহমান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরে উপ-পরিচালক মাহামুদুল হক আজাদ।
অনুষ্ঠানে বক্তারা বলেন,বাংলাদেশের সকল টেলিভিশন গুলো বঙ্গবন্ধু স্যাটেলাইট এর মাধ্যমে প্রচারিত হচ্ছে। বাংলাদেশের প্রত্যান্ত অঞ্চলের মানুষ ডিজিটাল প্রযুক্তির আওতায় এসেছে যেমন আগে কৃষকরা কৃষি বিষয়ে কোনো কিছু জানতে পারতো না, সে কারনে তাদের অনেক লোকসান গুনতে হতো। কিন্তু এখন আর সে লোকাসান গুনতে হচ্ছে না। তারা এখন আ্যপস এর মাধ্যমে কৃষি সেবা পাচ্ছে। যাতে করে তাদের কোন মৌসুমে কোন ফসল আবাদ করা লাগবে তা তারা সহজেই জানতে পারে। এটাই হলো ডিজিটাল বাংলাদেশ।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।