চাঞ্চল্যকর মামলা নিবিড় তদারকির নির্দেশ আইজিপির

অনলাইন ডেস্ক, আমাদের ভোলা.কম।

চাঞ্চল্যকর মামলাগুলো নিবিড় তদারকির জন্য মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। একইসঙ্গে বিচার শেষ না হওয়া পর্যন্ত সেসব মামলা মনিটরিংয়ের ওপর গুরুত্বারোপ করেন তিনি।
রোববার (৮ ডিসেম্বর) পুলিশ সদর দফতরের সম্মেলনকক্ষে দিনব্যাপী অপরাধ পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

সভায় সব রেঞ্জ ডিআইজি, মহানগরের কমিশনার ও জেলার পুলিশ সুপাররা অংশগ্রহণ করেন।

আইজিপি বলেন, থানাকে জনগণের আস্থায় আনার লক্ষ্যে আমরা কাজ করছি। থানায় আসা জনগণের সঙ্গে ভালো আচরণ করতে হবে এবং তাদের সেবা প্রাপ্তি নিশ্চিত করতে হবে।

পুলিশের কাজে জনগণকে সম্পৃক্ত করার পাশাপাশি পুলিশ সম্পর্কে জনগণের মধ্যে ইতিবাচক ধারণা তৈরিতে সবাইকে সচেষ্ট থাকার আহ্বান জানান তিনি।

পুলিশ প্রধান বলেন, মাদকের বিরুদ্ধে আমরা ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছি। মাদকের সঙ্গে কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তিনি যেই হোক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে মাদকের অভিযোগ প্রমাণিত হলে ছাড় দেওয়া হবে না।

তিনি আরও বলেন, বর্তমানে দেশে জঙ্গি তৎপরতা নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গিবাদ প্রতিরোধে পুলিশের বিশেষায়িত ইউনিটসহ অন্য ইউনিটকে সমন্বিতভাবে কাজ করতে হবে। জঙ্গিদের কার্যক্রম এবং তাদের অবস্থান সম্পর্কে গোয়েন্দা নজরদারি বাড়াতে হবে।

সভায় পুলিশ সদর দফতরের ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) ওয়াই এম বেলালুর রহমান গত ৩ মাসের (জুলাই-সেপ্টেম্বর) সার্বিক অপরাধ পরিস্থিতি পর্যালোচনা করেন।

এসময় অ্যান্টিটেররিজম ইউনিটের নতুন ওয়েবসাইট, অ্যাপস উদ্বোধন এবং বাংলাদেশ পুলিশ একাডেমির জার্নালের মোড়ক উন্মোচন করা হয়।

সভায় বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল মোহাম্মদ নাজিবুর রহমান, র‌্যাবের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, অ্যান্টিটেররিজম ইউনিটের প্রধান মোহাম্মদ আবুল কাশেম, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, সিআইডি প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!