আধুনিকায়ন হচ্ছে শেখ রাসেল বিনোদন কেন্দ্র ও শিশু পার্ক

জাফর ইকবাল , আমাদের ভোলা.কম।

ভোলার চরফ্যাসনে নারী ও শিশুদের প্রাধান্য দিয়ে আধুনিকায়ন ও সু-সজ্জিত ও আধুনিকায়ন হচ্ছে  চরফ্যসন শেখ রাসেল বিনোদন কেন্দ্র ও শিশু পার্ক
নারী ও শিশুদের অগ্রাধিকারের ভিত্তিতে নির্মিত পার্কটিতে থাকছে শিশুদের বিনোদনের ব্যবস্থা এবং নারীদের জন্য ওয়াকওয়ে, বসার স্থানসহ আরো অনেক কিছু। এই মাঠের আয়তন ১ দশমিক ২১ একর। পার্কটি সংস্কার ও উন্নয়নে ব্যয় ধরা হয়েছে ১০কোটি  টাকা।
চলতি বছরেই পরিবেশ বন ও জলবায়ূ পরিবর্তন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি শুভ উদ্বোধন করেছেন। সরেজমিনে দেখা যায়, পার্কটির মনের মত সাজিয়েছে। আরো কিছু কাজ  চলমান রয়েছে। চারপাশে বাউন্ডারী ওয়াল দিয়ে বেষ্টিত করা হয়েছে পার্কটিকে। পুরো পার্কটি আরো কিছু নতুনত্ব করার পরিকল্পনা রয়েছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রালনায়ের উপমন্ত্রীর। তিনি বলেন, চরফ্যাসন এই পার্কটিতে আমরা মূলত নারীও শিশুদের অগ্রাধিকারের ভিত্তিতে নির্মাণ করছি। পার্কটি রয়েছে খোলামেলা, সবুজ আর ছায়াঘেরা। এখানে শিশুদের বিনোদনের বিভিন্ন উপকরণ, ওয়াকওয়ে, বিনোদনের জন্যে নাইনটি মুভি নির্মাণ করা হয়েছে। শিশুদের জন্যে রয়েছে পানির মধ্যে বড় আকৃতির হাঁস। তার চাহিদা রয়েছে প্রচুর। সিরিয়াল দিয়ে হাসে চরতে হচ্ছে। নারীদের জন্য হাটার ব্যবস্থা, বসার স্থান, গণশৌচাগারসহ রয়েছে আধুনিক সব সুযোগ সুবিধা।
২০১৪ সালের শেখ রাসেল বিনোদন কেন্দ্র ও শিশু পার্ক তৈরীর নকশার নির্মাণ কাজ শুরু হয়। চতুর পাশে বাউন্ডারী ওয়াল দিয়ে সুন্দর করা হয়েছে।  ১০ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করেছেন পার্কে। পার্কের সামনে রয়েছে ২০ হাজার লোকের ধারণক্ষমতাসম্পন্ন ফ্যাশন স্কয়ার ও ২০ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক মানের জ্যাকব টাওয়ার। যা উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের নের্তৃত্বে এই এলাকার উন্নয়ন কর্মকান্ড এগিয়ে যাচ্ছে। পর্যটন শিল্পের বিকাশ নিশ্চিত করতে পর্যটকের নিরাপত্তা ও সুযোগ-সুবিধা বাড়াতে হবে। সে চিন্তা ধারা থেকে আপনাদের প্রিয় নেতা জ্যাকবের উদ্যোগ এবং চরফ্যাশন পৌরসভার তত্বাবধানে ১৮তলা বিশিষ্ট ২২০ফুট উচ্চা সম্পন্ন টাওয়ার নির্মাণ একটি যোগান্তকারি প্রদক্ষেপ। এই টাওয়ার দেশ-বিদেশী পর্যটকদের আকৃষ্ট করতে ইতিবাচক অবদার রাখবে। দক্ষিন পুর্ব এশিয়ার সর্বাধুনিক ও সু-উচ্চ “জ্যাকব টাওয়ার” দরজা খুলে দেয়া হয়েছে। বাংলাদেশ পর্যটন শিল্পের এক নতুন দিগন্ত উম্মোচন হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

আগষ্ট ২০১৯
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুলাই    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।