আজ প্রবাসি সাংবাদিক আবদুল মতিনের জন্মদিন

ডেস্ক রিপোট, আমাদের ভোলা।
আজ ১০ ডিসেম্বর (শুক্রবার) অস্ট্রেলিয়া প্রবাসী সাংবাদিক, বিদেশবাংলা ২৪ডট কম’র সম্পাদক এবং অষ্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মোহাম্মেদ আবদুল মতিনের জন্মদিন।
সাংবাদিক এম এ মতিন ৭০ দশকের আজকের এই দিনে ভোলা জেলার বোরহানউদ্দিন থানার ধারিয়া গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। পাঁচ ভাই তিন বোনের মধ্যে তিনি বাবা মায়ের ৭ম সন্তান। তিনি অনেক ছোটবেলায় বাবাকে হারিয়েছেন। কিন্তু মায়ের আদর তাঁদের ভাইবোনদেরকে ভুলিয়ে রেখেছে বাবা হারানোর ব্যাথা। তিনি এই জন্মদিনে মমতাময়ী জন্মধাত্রী মা এবং বেহেস্তবাসী বাবাকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।
১৯৮৯ সালে মুসলিম সাংবাদিকতার পথিকৃত মাওলানা আকরাম খাঁ সম্পাদিত তৎকালীন দৈনিক আজাদ পত্রিকায় যোগদানের মাধ্যমে এম এ মতিনের সাংবাদিকতা পেশার হাতে-খড়ি হয়। তারপর তিনি ১৯৯১ সালে তিনি দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রতিথ-যশা সাংবাদিক সৈয়দ মুরতজা আলী (এসএমআলী) সম্পাদিত দি ডেইলি স্টারের পত্রিকার গাজীপুর প্রতিবেদক হিসাবে যোগদান করেন। পরবর্তীতে ১৯৯৪- ৯৬ সাল পর্যন্ত অধ্যাপক আবুল কালাম আযাদ ও মহিউদ্দিন আহমেদ সম্পাদিত মাটির বাংলা পত্রিকার সহকারী সম্পাদক হিসাবে কর্তব্যরত ছিলেন। ১৯৯৬ সালে মোস্তফা কামাল মহিউদ্দিন সম্পাদিত দৈনিক আবির্ভাব পত্রিকার চীফ রিপোর্টার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে একই গ্রুপ থেকে প্রকাশিত দি ডেইলি ডিসক্লোজারপত্রিকার চীফ রিপোর্টার হিসেবেও এম এ মতিন দায়িত্ব পালন করেন।
২০০০-২০০৩ সাল পর্যন্ত তিনি মাগুরা গ্রুপের (বর্তমানে বাংলাদেশ ডেভেলপমেণ্ট গ্রুপ) প্রধান জনসংযোগ কর্মকর্তা পদে এবং দক্ষতার সাথে নর্থ টাউন আবাসিক প্রকল্পের ‘প্রকল্প প্রধান’ হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৩ সালে এম এ মতিন অস্ট্রেলিয়ায় অভিবাসন নিয়ে আসার পর প্রথমে ২০১২ সালের প্রথম দিকে অস্ট্রেলিয়ায় থেকে বাংলা ও ইংরেজী ভাষায় বিদেশবাংলা২৪ ডট কম ও পরবর্তীতে একই বছরের শেষের দিকে বাংলা ভাষায় এবিসিবাংলা ডট নেট নামে দুইটি অনলাইন নিউজ পোর্টালেরপ্ রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। নিউজ পোর্টাল দুইটি ইতিমধ্যেই দেশে ওপ্ রবাসে বিপুল জনপ্রিয়তা পেয়েছে। বিদেশবাংলা২৪ ডট কম হচ্ছে অস্ট্রেলিয়ায় থেকে বাংলা ভাষায় প্রকাশিত প্রথম ২৪অনলাইন নিউজ পোর্টাল।
১৯৯২ সালে তিনি সনচিতা রহমানের সাথে বিবাহবন্ধনেআবদ্ধ হন। এই দম্পতির দুই ছেলে মোহাম্মদ সিরাজুল ইসলাম সুপ্ত ( ২৮ ) এবং মোহাম্মদ মেরাজুল ইসলাম শোভন (২০)।
সাংবাদিক এম এ মতিনের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন ভোলা থেকে প্রকাশিত অনলাইন নিউজ পো্টাল আমাদের ভোলা.কম এর সম্পাদক ও প্রকাশক ইয়াছিনুল ইমন 

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জানুয়ারি ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« ডিসেম্বর  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।