ভোলায় ভোক্তা অধিকার সংরক্ষন আইন সম্পর্কে সভা

কাজী মহিবুল্লাহ আযাদ , আমাদের ভোলা.কম।

ভোক্তা অধিকার সংরণ আইন ২০০৯ সম্পর্কে প্রচারের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে  ভোলায় সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৬ নভেম্বর) সকালে জেলা প্রশাসন ভোলা এর আয়োজনে জাতীয় ভোক্তা  অধিকার সংরক্ষন  অধিদপ্তর ভোলা এর সহযোগিতায় জেলা প্রশাসন এর সম্মেলন কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: মাহামুদুর রহমান এর সভাপত্বিতে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন আহমেদ, ভোলা পৌর সভার প্যানেল মেয়র মো: শাহে আলম,ক্যাব এর ভোলা জেলার সাধারন সম্পাদক মো: সোলাইমান সহ আরো অনেকে। সেমিনার এর শুরুতে ভোক্তা অধিকার আইন এর গুরুত্ব তুলে  ধরেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত ফাতেমা চৌধুরী।
সেমিনারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির জন্য ব্যবসায়ী সমিতির কর্মকর্তাদের অংশগ্রহনে জেলার বিভিন্ন বাজার ও লোকালয়ে সভা-সেমিনার করার ওপর গুরুত্বারোপ করা হয়। সেমিনারে প্রশাসনিক কর্মকর্তা, ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ ছাড়াও  বেসরকারি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথি জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক বলেন,ভোক্তা অধিকার সংরক্ষন আইন থাকলেও জনগন সেই আইন ও অধিকার  সম্পর্কে সচেতন না থাকায় সুফল আইনের সুফল মিলছেনা। ভোক্তা অধিকার সংরক্ষন আইন সম্পর্কে ব্যাপক প্রচারনা ও জনসচেতনা প্রয়োজন। আইনের প্রয়োগের মাধ্যমে সব সময় পন্যের ভেজাল রোধ করা ও  ক্রেতা ঠকানো সম্ভব নয়। ভেজাল খাদ্য ও পন্য থেকে অধিকার সম্পর্কে  ভোক্তাদের নিজেদেরই সচেতন হতে হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে  ভেজাল খাদ্য ও পন্য  উৎপাদন রোধে কাজ করে যাচ্ছে। এখন শুধু ক্রেতা-বিক্রেতাদের সচেতন হওয়া জরুরী ।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।