এমন কর্মময় জীবন অনুকরণীয়: তোফায়েল আহমেদ

কাজী মহিবুল্লাহ আজাদ, আমাদের ভোলা।

ভোলায় প্রয়াত সাংবাদিক, শিল্পী , শিক্ষক ও রাজনীতিবিদ আফসার উদ্দিন বাবুলের স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে স্মৃতিচারণ করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ । শনিবার (২৮ নভেম্বর) প্রেসক্লাবের এ আয়োজনে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্যে তোফায়েল আহমেদ বলেন, বাবুলের মতো সৎ ও যোগ্য মানুষের বেশি বেশি প্রয়োজন। বাবুল যত দিন বেঁচে ছিল নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে গেছে। সমাজে এদের বেশি প্রয়োজন। বাবুল বেঁচে না থাকলেও তার কর্মময় জীবন অনুকরণীয় হয়ে থাকবে।

প্রেসক্লাব সভাপতি এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামী লীগ সম্পাদক আবদুল মমিন টুলু, উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম. মোশারফ হোসেন, পানি ব্যবস্থাপনা নাগরিক কমিটির সভাপতি আবু তাহের, নাগরিক কমিটির সহসভাপতি প্রফেসর দুলাল চন্দ্র ঘোষ, মুক্তিযোদ্ধা মাহাবুব আলম নিরব, অধ্যক্ষ সাফিয়া খাতুন, অধ্যক্ষ মাজাহারুল ইসলাম, উপাধ্যক্ষ বিল্লাল হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, উপজেলা শিল্পকলা একাডেমীর সম্পাদক আবিদুল আলম, আবৃত্তি শিল্পী মশিউর রহমান পিংকু ও প্রয়াত সাংবাদিক আফসার উদ্দিন বাবুলের ছেলে তাহমিদ আফসার স্বপ্ন। এসময় আরো উপস্থিত ছিলেন প্রেস ক্লাব সম্পাদক অমিতাভ অপু, কামরুল ইসলাম, হাসিবুর রহমান ,জুন্নু রায়হান ,মেজবাহ উদ্দিন শিপু প্রমুখ।

আলোচনা পর্ব শেষে পরে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন কাবিল মসজিদের পেশ ঈমাম মাওলানা রফিকুল ইসলাম। আফসার উদ্দিন বাবুল ৪০ বছর ধরে সাংবাদিকতা করেন। তিনি ভোলা প্রেসক্লাবের সম্পাদক, শিল্পকলা একাডেমির সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি হিসেবেও দায়িত্ব পালন করে গেছেন। তিনি ১৯৫২ সালের ২০ ফেরুয়ারি ভোলায় জন্মগ্রহণ করেন।

করোনাকালীন সময়ে ২৯ মে তিনি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।