ভোলা এখন উন্নয়নের রোল মডেল – তোফায়েল আহমেদ

কাজী মহিবুল্লাহ আজাদ, আমাদের ভোলা।
সাবেক বানিজ্য মন্ত্রী ভোলা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব তোফায়েল আহমেদ বলেছেন ভোলা এখন উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত হয়েছে। ভোলায় রাস্তা-ঘাট, পুল-কালভার্ট থেকে শুরু করে সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। ৮’শ কোটি টাকা ব্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী ভোলা-বরিশাল সেতুর অনুমোদন দিয়েছেন। এটার অর্থায়নের জন্য ইতোমধ্যে প্রক্রিয়া শুরু হয়েছে। এই সেতু নির্মাণের জন্য সাড়ে ১২ হাজার কোটি টাকা লাগবে, যদি অর্থায়নের ব্যবস্থা করতে পারি তাহলে খুব শিগগিরই ভোলা-বরিশাল সেতু আমারা চালু করতে পারবো।
তোফায়েল আহমেদ আরো বলেন সারাদেশের ন্যায় আমাদের ভোলায়ও শিক্ষা ব্যবস্থায় কোনো মতবিরোধ বা দলাদলি নেই। শিক্ষা ব্যবস্থা উন্নয়নের ক্ষেত্রে আমরা সকলে এক ও অভিন্ন হয়ে কাজ করে যাচ্ছি। আমাদের ভোলায় আমরা কে কোন দল করি শিক্ষা ব্যবস্থার ক্ষেত্রে সেটার কোনো গুরুত্ব নেই। আমাদের ভোলার জন্য এটা একটা দৃষ্টান্ত হয়ে আছে। করোনাকালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী দল-মত নির্বিশেষে শিক্ষকদের ও মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের সাহায্য সহযোগিতা করছেন এ ব্যাপারে কোনো দল নেই।
আলতাজের রহমান ডিগ্রি কলেজের আয়োজনে রবিবার (০৮ নভেম্বর) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভোলার আলতাজের রহমান ডিগ্রি কলেজের চার তলা বিশিষ্ট নতুন আইসিটি ভবন উদ্বোধনকালে উদ্বোধক ও প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, মানুষকে সাহায্য সহযোগিতায় ও ত্রান বিতরণের ক্ষেত্রেও আমাদের মধ্যে কোনো দলাদলি নেই। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন কে কোন জায়গার সেটা বিবেচ্য বিষয় নয় আমাদের কাছে সবাই সমান। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে করোনাকালীন সময়ে দলমত নির্বিশেষে আমরা গরিব-দুঃখী মেহনতী মানুষের পাশে সাহায্য সহযোগিতা নিয়ে দাড়িয়েছি। করেনায় কর্মহীন অসহায় ও শ্রমজীবী প্রত্যেকটি পরিবারের মাঝে ত্রান সামগ্রী পৌঁছে দিয়েছি।
এসময় তিনি আরও বলেন, রাজনৈতিক মাঠে ভিন্ন হলেও সামাজিকভাবে ভোলায় আমরা পরস্পরের সাথে ভ্রাতিত্বের সম্পর্ক বজায় রেখেছি। আমাদের ভোলায় আইন শৃঙ্খলা খুব ভালো। ভোলায় মাদক ও ধর্ষণের ব্যাপারে দলমত নির্বিশেষে আমরা সকলে মিলে সোচ্চার আছি। ধর্ষণ ও মাদক সামাজিকভাবে দেশ ও জাতিকে ক্ষতি করতে চেষ্টা করে। প্রয়োজনে আমরা প্রত্যেক ইউনিয়নে মাদক ও ধর্ষণ বিরোধী কমিটি গঠন করবো। এ ব্যাপারে সকল মুরব্বি ও অভিভাবকদের সর্তক থাকার আহবান জানান তিনি।
এসময় কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর এর সভাপতিত্বে আলতাজের রহমান ডিগ্রি কলেজের আইসিটি ভবন উদ্বোধন ও ভার্চুয়াল সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেন, ভোলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সামসুল আলম চৌধুরী, ভোলা সরকারি ফজিলাতুন্নেছা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, প্রবীণ সাংবাদিক এমএ তাহের, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য গোলাম কিবরিয়া জাহাঙ্গীর, সাবেক যুগ্ম সচিব ও নর্থসাউথ ইউনিভার্সিটির প্রফেসর ডাঃ খাদিজা বেগম, ভোলা সরকারি কলেজের গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর এটিএম রেজাউল করিম।
আলতাজের রহমান ডিগ্রি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রভাষক মোঃ রশিদ খাঁন এর সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ মোঃ জাহান জেব আলম, উপাধ্যক্ষ মোঃ ফেরদৌস সহ কলেজের সকল শিক্ষক এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুলাই ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুন  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।