ভোলায় বিশ্ব শিশু দিবস উপলক্ষে চিত্রাংঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইমতিয়াজুর রহমান, আমাদের ভোলা.কম।

সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ারের  আয়োজনে ভোলায় বিশ্ব শিশু দিবস উদযাপিত হয়েছে। আজ মঙ্গলবার (২০নভেম্বর) বিকালে সদর উপজেলার তুলাতলীর জেলে পল্লীতে জেলে পরিবারের শিশুদের নিয়ে এ অনুষ্ঠান করা হয়।

সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ার” এর আয়োজনে বিকাল ৪টায় শুরু হয় অনুষ্ঠানটি। এতে অবহেলিত ও জেলে পল্লীর শিশুদের মাঝে চিত্রাংঙ্কন আয়োজন করা হয় এবং  চিত্রাংঙ্কন শেষে শিশুদের মাঝে শিক্ষা উপকরণ হাতে তুলে দেওয়া হয়। পরে সকল শিশুদের এবং উপস্থিত অভিবাবকদের মাঝে খাবার বিতরণ করা হয়। ঘন্টাব্যাপী অনুষ্ঠানে উচ্ছোসিত হয়ে ওঠে জেলে পল্লীর শিশুরা। এ সময় শিশুদের কন্ঠে দেশাত্মবোধক গানে মেতে ওঠে হেল্প এন্ড কেয়ার পরিবার ও তুলাতালী বেড়িবাঁধের মানুষরা।

আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন -হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা অমি আহমেদ, সাধারণ সম্পাদক সিয়াম আহমেদ, সাংগঠনিক সম্পাদক এম শরীফ আহমেদ, প্রচার ও আইটি সম্পাদক ইমতিয়াজুর রহমান প্রমুখ।

এ সময় হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা অমি আহমেদ বলেন আমাদের চার পাশে  অনেক অসহায়, সুবিধাবঞ্চিত শিশু আছে যাদের পরিবারের পক্ষে তাদের স্কুলে পাঠানো সম্ভব নয়। বিত্তবানরা একটু নজর দিলে তাদের ক্ষুদ্র প্রয়াসে এই শিশুরাও আলোকিত মানুষ হয়ে উঠবে। শিশুদের স্কুলে যাওয়ার লক্ষে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

প্রসঙ্গত,পরিসংখ্যানে দেখা যায় কয়েক বছরের যুদ্ধে ক্ষতিগ্রস্ত শিশুদের সংখ্যা- ক্ষতিগ্রস্ত সৈনিকদের চেয়েও বেশি ।কেবল যুদ্ধই যে শিশুদের ভালোভাবে বেড়ে উঠার পথে বাধার সৃষ্টি করছে তাই নয়। দারিদ্র্য, পুষ্টিহীনতা ও প্রাণঘাতী রোগ শিশুদের স্বাভাবিক বিকাশ ব্যাহত করছে।

বিশ্বব্যাপী শিশুদের সম্মান করতে, শিশু দিবস পৃথিবীর বিভিন্ন দেশে বিভিন্ন সময় পালিত হয়ে থাকে । শিশু দিবসটি প্রথমবার তুরস্কে পালিত হয়েছিল সাল ১৯২০ সালের ২৩ এপ্রিলে। বিশ্ব শিশু দিবস নভেম্বর ২০শে উদযাপন করা হয় এবং আন্তর্জাতিক শিশু দিবস পহেলা জুন। তবে বিভিন্ন দেশের নির্দিষ্ট দিন আছে; যেদিনে তারা শিশু দিবসটিকে উদযাপন করা হয়।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

আগষ্ট ২০১৯
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুলাই    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।