ভোলায় বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের  স্বারকলীপি প্রদান

ইয়াছিনুল ঈমন , আমাদের ভোলা।
অধঃস্তন আদালতের কর্মচারীদেরকে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস বেতন স্কেল এর আলোকে বেতন ভাতা প্রদান, ব্লক পদ বিলুপ্ত করে যুগোপযোগী পদ সৃজন ও পদন্নতির সুযোগ রেখে অভিন্ন নিয়োগ বিধি প্রনয়নের দাবিতে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারি এসোসিয়েশন ভোলা জেলা শাখার উদ্যেগে ৩ দফা দাবিতে ভোলা জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম ছিদ্দিক এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়েছে।
বুধবার সকাল ১০টায় জেলা আদালত প্রাঙ্গন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে জেলা প্রশাসক কার্যলয়ে স্বারকলিপি প্রদান করে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারি এসোসিয়েশন ভোলা জেলা শাখার কর্মচারীরা।
এ সময় বক্তারা বলেন, দেশের অধঃস্তন আদালতের কর্মচারীদেরকে জুডিসিয়াল সার্ভিস বেতন স্কেল এর আলোকে বেতন ভাতা প্রদান, পদ বিলুপ্ত করে যুগোপযোগী সৃজনশীল ও পদোন্নতির সুযোগ রেখে বিভিন্ন নিয়োগ বিধি প্রণয়ন করতে হবে।আমরা বাংলাদেশ সরকারের বিচার বিভাগীয় অধঃস্তন আদালতের কর্মরত বিশেষ সহায়ক কর্মচারী। বিচার বিভাগের কর্মচারী হওয়া সত্ত্বেও সংশ্লিষ্ট আইন মন্ত্রণালয়ে কিংবা উচ্চ আদালতের কর্মচারীদের সুযোগ-সুবিধা প্রদান না করে আমাদেরকে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্মচারী হিসেবে বিবেচনা করা হয়। ১ নভেম্বর ২০০৭ সাল থেকে বিচার বিভাগ পৃথক করা হয় এবং এই ধারাবাহিকতায় ২০০৯ সালে সরকার কর্তৃক বিচারকদের জন্য বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস বেতন স্কেল নামে একটি স্বতন্ত্র বেতন স্কেল প্রদান করা হয়। আমরা একই আদালতে বিচারকার্য মাননীয় বিচারক মহোদয়গণের সহায়তা কর্মচারী হিসেবে কর্ম সম্পাদন অর্থ সহ সকল সুযোগ সুবিধা হতে বঞ্চিত রয়েছি।
আদালতের কর্মচারীগণ সমাজে বিশেষ মর্যদাপূর্ণ ব্যাক্তি হিসেবে বিবেচিত হওয়া সত্ত্বেও বেশীরভাগ কর্মচারীরা-ই আর্থিকভাবে মানবেতর জীবন যাপন করে থাকি।
এসময় আরো উপস্থিত ছিলেন মোঃ মঞ্জুর মোর্শেদ প্রশাসনিক কর্মকর্তা, জেলা জজ আদালত, মৃনাল কান্তি দাস হিসাব রক্ষক, বিচারবিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ভোলা জেলার সাধারণ সম্পাদক মোঃ নাজিম উদ্দিন, বিচারবিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের ভোলা জেলা শাখার যুগ্ম সাধারন সম্পাদক আকতার হোসেন ,যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মামুন হোসেন সহ সকল কমচারীবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

অক্টোবর ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।