নতুন তফসিলে স্কুল পরীক্ষার সময়সূচিতে পরিবর্তন

অনলাইন ডেস্ক, আমাদের ভোলা.কম।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পুনরায় ঘোষণা করায় নতুন শিক্ষাবর্ষে স্কুলের ভর্তি পরীক্ষার সময়সূচিরও পরিবর্তন আসছে। আগে থেকেই নির্বাচনের কারণে সারা দেশের বার্ষিক পরীক্ষা আগামী ১০ ডিসেম্বরের মধ্যে শেষ করার নির্দেশনা রয়েছে। তবে সোমবার নির্বাচনের তফসিল পুনরায় ঘোষণা করায় সরকারি স্কুলের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণের সিদ্ধান্ত আটকে গেছে। নির্বাচনের তারিখ পিছিয়ে যাওয়ায় এখন জানুয়ারির প্রথম সপ্তাহে ভর্তি পরীক্ষা নেওয়ার চিন্তাভাবনা করছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।
মাউশির একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, প্রথম দফায় ২৩ ডিসেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সে অনুযায়ী ভর্তি পরীক্ষা নির্বাচনের পর নেওয়ার কথা চিন্তা করেন তারা। ২৮ থেকে ৩০ ডিসেম্বর নেওয়ার চিন্তা করেও পরীক্ষার সূচি চূড়ান্ত করেনি।
এর আগে ভর্তিসংক্রান্ত বৈঠকে মাউশি ১৭, ১৮ ও ১৯ ডিসেম্বর ভর্তি পরীক্ষা নেওয়ার খসড়া সূচি তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে। নির্বাচন কমিশন পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচনের তারিখ আগামী ৩০ ডিসেম্বর নির্ধারণ করায় এখন আগের সম্ভাব্য তারিখেও ভর্তি পরীক্ষা নিতে পারছে না শিক্ষা প্রশাসন।
এ প্রসঙ্গে মাধ্যমিক ও উচ্চশিক্ষার পরিচালক (মাধ্যমিক) ড. আব্দুল মান্নান জানান, নির্বাচনের তারিখ চূড়ান্ত না হওয়ায় ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা সম্ভব হয়নি। জাতীয় নির্বাচনের পুনঃতফসিল ঘোষণায় নতুন শিক্ষাবর্ষে স্কুলের ভর্তি পরীক্ষার সময়সূচিরও পরিবর্তন করতে হবে। এখন ভর্তি পরীক্ষা জানুয়ারির প্রথম সপ্তাহে আয়োজন করা যায় কী না ভাবছি।
সকালে জাতীয় ঐক্যফ্রন্টসহ বিভিন্ন রাজনৈতিক দলের দাবির পর ভোট এক সপ্তাহ পিছিয়ে আগামী ৩০ ডিসেম্বর নতুন তারিখ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুর হুদা।

(সূত্র – বিডি জার্নাল)

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

ডিসেম্বর ২০১৯
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« নভেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।