সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে ভোলায় মানববন্ধন

কাজী মহিবুল্লাহ আযাদ, আমাদের ভোলা.কম।

দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ এবং বিচার দাবীতে ভোলায় মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বৃহস্পতিবার (০৮ অক্টোবর) বেলা ১২টায় ভোলা সচেতন নাগরিক পরিষদের আয়োজনে শহরের কে-জাহান মার্কেট সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টা ব্যাপী এই মানববন্ধনে শহরের বিভিন্ন সংগঠন ও শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
ভোলা জেলা সচেতন নাগরিক পরিষদের সভাপতি এডভোকেট নুরুন্নবীর সভাপতিত্বে মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন, ভোলা সচেতন নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, এডভোকেট জান্নাতুল ফেরদৌস জুবলি, এডভোকেট মনিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাধারণ সম্পাদক আনোয়ার পাশা বিপ্লব, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক মুজাহিদুল ইসলাম তুহিন, ইয়ূথ পাওয়ার ইন বাংলাদেশের প্রধান নির্বাহী পরিচালক আদিল হোসেন তপু, প্রভাষক মোঃ মনিরুল ইসলাম, হেল্প এন্ড কেয়ারের প্রতিষ্ঠাতা রাকিব উদ্দিন অমি, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান হ্যাভেন, এনসিটিএফের সভাপতি জান্নাতুল ফেরদৌস মিম প্রমুখ। এসময় এনসিটিএফ, নারীপক্ষ, কোস্ট ট্রাস্ট, ইয়ূথ পাওয়ার ইন বাংলাদেশ, বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি, ভোলা জলবায়ূ ফোরাম, তারুণ্যের কন্ঠস্বর প্লাটফর্ম, হেল্প এন্ড কেয়ার, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ, ছাত্রলীগ এই মানববন্ধনে অংশ নিয়ে একাত্মতা প্রকাশ করে।
এ সময় বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। নারী ও শিশুরা আজ কোথাও নিরাপদ নয়। সমাজের মানুষ রুপি কিছু জানোয়ার প্রতিনিয়ত ধর্ষণের মতো ন্যাক্কারজনক ঘটনা ঘাটিয়ে যাচ্ছে। এসব হায়নারা দেশকে কলঙ্কিত করার জন্য, দেশের ভাবমুর্তি ক্ষুন্ন করার জন্য এই লজ্জাজনক ঘটনা ঘাটিয়ে যাচ্ছে। এসব ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় যদি দ্রুত বিচার হতো তাহলে আর এরকম ঘটনার পুনারাবৃত্তি হতো না। তাই সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি এসব লম্পটদেরকে গ্রেফতার করে দ্রুত বিচার করে কঠোর শাস্তি দেওয়া হোক। তাই এই সামাজিক অপরাধ থেকে দেশ ও জাতিকে বাঁচাতে ধর্ষকদের সর্বোচ্চ সাজা মৃত্যুদ-ের দাবি জানান তারা।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।