ভোলায় মাস না পেরুতেই জেলা জজের বদলি

নিউজ ডেস্ক, আমাদের ভোলা.কম।

যোগদানের ১ মাস না যেতেই ভোলার জেলা ও দায়রা জজ মোঃ শহীদুল্লাহ কে বদলী করা হয়েছে। তার যায়গায় আসছেন জয়পুরহাটের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জেলা জজ এ,বি,এম মাহমুদুল হক। ১ মাসে ভোলার আদালতের কয়েকটি আদেশে হতবাক ভোলার বিচার প্রার্থীরা।

গত ২৩ সেপ্টেম্বর ভোলার জেলা ও দায়রা জজ হিসেবে যোগদান করে বিচার প্রার্থী মানুষের ন্যায় বিচার প্রতিষ্ঠায় সততার সাথে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যাক্ত করেন মোঃ শহীদুল্লাহ ।

এসময় সাংবাদিকদের তিনি আরো বলেন, ভোলার বিচার নিতে এসে বিচারপ্রার্থী মানুষ যাতে হয়রানীর শিকার না হয় সে বিষয়ে সচেষ্ট থাকবো। এককভাবে বিচারকের পক্ষে ন্যায় বিচার প্রতিষ্ঠা সম্ভব নয়, এ জন্য বিচার কাজে সংশ্লিষ্ট সবার সহযোগীতা প্রয়োজন। আমি চেষ্টা করবো বিচার প্রক্রিয়ার সাথে যুক্ত সকলের সহযোগীতা ও আন্তরিকতা পেতে।

ভোলার বিচারঙ্গনের শীর্ষস্থানীয় ব্যক্তি নবাগত জেলা ও দায়রা জজ মোঃ শহিদুল্লাহ বরিশালের করাপুরে জন্ম নেয়া এই কৃতি সন্তান রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে সম্মান সহ মাস্টার্স পাশ করেন। ১৯৯৯ সালে যোগ দেন বিচার বিভাগে। অত্যান্ত সততা, দক্ষতা ও ন্যায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন বিভিন্ন জেলায়। সর্বশেষ ভোলায় আসার পূর্বে স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ পদ মর্যাদায়) হিসেবে পটুয়াখালী বিচার বিভাগে দায়িত্ব পালন করেন। গতকাল ১৭ অক্টবর শেখ গোলাম মাহবুব উপসচিব -১ প্রশাসন সাক্ষরিত এক আদেশে ভোলার জেলা ও দায়রা জজকে ঝালকাঠির জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে। সাথে সাথে জয়পুর হাটের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জেলা জজ এ,বি,এম মাহমুদুল হককে ভোলার জেলা ও দায়রা জজ হিসেবে বদলী করা হয়েছে। প্রায় ৫ বছর পর ভোলার জেলা জজ ফেরদৌস মাস না যেতেই ভোলার জেলা জজের বদলি হতবাক হয়েছেন ভোলার বিচারাঙ্গনের কর্মরতরা ও বিচার প্রার্থী অসহায় মানুষ।

সূত্র – bholanews.com

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুন ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।