ভোলায় পল্লী বিদ্যুতের গাফলতিতে প্রাণ হারালো নুরউদ্দিন

কাজী মহিবুল্লাহ আযাদ , আমাদের ভোলা.কম।

ভোলা দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের ৪নং ওয়ার্ড পাটোয়ারী বাড়ির আবু তাহের পাটোয়ারীর ছেলে পল্লী বিদ্যুতের গাফলতিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ হারালো নুর উদ্দিন (২৫)।

শনিবার (২৬ তারিখ) সন্ধ্যায় নুর উদ্দিন প্রতিদিনের মত কাজ শেষ করে বাড়ি যাওয়ার সময় তার বাই সাইকেলে সাথে বাড়ির পাশে স্কুলের সামনে পল্লী বিদ্যুতের একটি সংযোগ বিচ্ছিন্ন হয়ে রাস্তায় পরে থাকা একটি বৈদ্যুতিক তার সাইকেলের সাথে লেগে যায় এবং ঘটনাস্থলেই নুর উদ্দিন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পরে থাকে। স্থানীয়রা তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে যায়। ভোলা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নুর উদ্দিনের এক পুত্র সন্তান রয়েছে।

স্থানীয়রা জানান, আমাদের এলাকায় প্রায় প্রতিটি মোড়েই ঝুঁকিপূর্ণভাবে পল্লী বিদ্যুতের সংযোগ লাইন টানা হয়েছে। প্রতিনিয়ত ঘটে নানা দুর্ঘটনা। পল্লী বিদ্যুতের সংযোগ লাইন এমনভাবে টানা হয়েছে যে বাচ্চাদের হাতের নাগালে। বৈদ্যতিক খুঁটি নাই বললেই চলে। বিভিন্ন স্থানে বৈদ্যুতিক খুঁটির পরিবর্তে গাছের সাথে দেওয়া হয়েছে সংযোগ। একাধিক বার পল্লী বিদ্যুৎ অফিসে অভিযোগ দিলে তার কোন সুফল আসেনি। নুর উদ্দিন মারার ঘটনা ধামাচাপা দেয়ার লক্ষে ২৪ ঘণ্টা না যেতেই ঘটনাস্থলে চলে আসে বৈদ্যুতিক খুঁটি।

এ বিষয়ে পল্লী বিদ্যুৎ অফিসার ডিজিএম টেকনিক্যাল নাজমুল হাসান বলেন, দুর্ঘটনার খবর শুনে রাতেই আমরা লোক পাঠিয়েছি। সকালে লাইনের সমস্যা সমাধান করেছি। এ খবর শুনার পরে আরএবি চেয়ারম্যানকে জানিয়েছি এবং তার নির্দেশ অনুযায়ী ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি ঘোষণা করেছে। তদন্তের পরে তার উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুন ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।