বোরহানউদ্দিনে দুই মামলায় সেই বিপ্লবসহ ৫ আসামি রিমান্ডে

কাজী মহিবুল্লাহ আযাদ, আমাদের ভোলা .কম ॥
ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে অভিযুক্ত বিপ্লবসহ তিন আসামিকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়াও পুলিশ অ্যাসল্ট মামলায় আরও দুইজনের রিমান্ড মঞ্জুর করা হয়। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুর ১টায় ভোলার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শরীফ সানাউল্ল্যাহ এ রিমান্ড মঞ্জুর করেন।
আইসিটি মামলায় রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন বিপ্লব চন্দ্র বৈদ্য শুভ, শরীফ ও ইমন। ডিজিটাল নিরাপত্তা আইনে বোরহানউদ্দিন থানায় আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছিল।
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা তদন্তকারী কর্মকর্তা বোরহানউদ্দিন থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাইমিনুল জানান, অভিযুক্তদের বিরুদ্ধে আদালতের কাছে ৫ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। ২০ অক্টোবর এ তিন আসামিসহ অজ্ঞাত সাতজনের বিরুদ্ধে একটি মামলা করা হয়। গত ২১ অক্টোবর তাদের কারাগারে পাঠানো হয়। এরআগে তাদের গ্রেফতার দেখানো হয়েছিল। ফেসবুক পোস্ট নিয়ে যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে তা উদঘাটনের চেষ্টা চলছে।
এছাড়াও বুধবার (২৩ অক্টোবর) রাতে পুলিশ অ্যাসল্ট মামলায় আটক দুই আসামিকে সাত দিনের রিমান্ড চাওয়া হলে আদালত তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ মামলায় অজ্ঞাতনামা পাঁচ হাজার জনকে আসামি করে একটি মামলা করা হয়েছিল।
পুলিশ অ্যাসল্ট মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জাফর বলেন, সেদিনের সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত ৭/১০ জনকে চিহ্নিত করা হয়েছে, তাদের গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।
গত রোববার ফেইসবুকে পোস্ট দেওয়া এবং প্রতিবাদ সমাবেশে বাধা দেওয়ার ঘটনা নিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত ও ৩৮ জন আহত হয়। এ ঘটনায় বোরহানউদ্দিন থানায় পৃথক তিনটি

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুন ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।