নান্নু চেয়ারম্যানেই ভরসা মদনপুর ইউনিয়নবাসীর

ইয়াছিনুল ঈমন, সম্পাদক, আমাদের ভোলা।

এ কে এম নাছির উদ্দিন নান্নু । ভোলা জেলার দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়নের পরপর নির্বাচিত দুবার চেয়ারম্যান । আসছে ১১ নভেম্বর মদনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবারো নৌকার মাঝি হয়েছেন এ জনপ্রিয় চেয়ারম্যান । দলীয়ভাবে মনোনয়ন পেয়েছেন এবারো । দল-মত-নির্বিশেষে মদনপুর ইউনিয়ন বাসীর ভরসা নাছির উদ্দিন নান্নু তেই। ঝড়, তুফান ,করোনা ,বিপদ আপদ সবকিছুতেই নাছিরউদ্দিন নান্নুকে পাশে পান ইউনিয়ন বাসী । তাই আসছে ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবারও তাকে চেয়ারম্যান করার জন্য একট্টা মদনপুর ইউনিয়নের জনগণ । মদনপুর ইউনিয়নটি একটি দ্বীপ ও ভৌগোলিকভাবে দুর্গম ইউনিয়ন ‌। এই ইউনিয়ন থেকে উপজেলা শহরে যাতায়াতের একমাত্র ব্যবস্থা নৌপথ । দুর্গম নদী পথ পাড়ি দিয়ে প্রতিদিনই ইউনিয়ন পরিষদে আসেন নান্নু চেয়ারম্যান । শুনেন জনগণের দুঃখ-দুর্দশা কষ্টের কথা । সাধ্যমত চেষ্টা করেন জনগণের সমস্যার সমাধানের । মদন পুর ইউনিয়নের অনেক বাসিঁন্দাঁ বলেন নান্নু চেয়ারম্যান পরপর দুবার আমাদের চেয়ারম্যান ছিল ‌। আসছে ইউপি নির্বাচনে এবারো নান্নু মিয়া চেয়ারম্যান প্রার্থী । এবারও চেয়ারম্যান নির্বাচিত হবেন তিনি কারণ নান্নু চেয়ারম্যানের শাসনামলে আমরা তার অথবা তার আত্মীয়স্বজন ধারা কখনো কোনো দুর্ভোগের শিকার হইনি । তার শাসনামলে কোন সালিশ বাণিজ্য ছিল না । সঠিক বিচার পেয়েছি আমরা পরিষদের মাধ্যমে । তিনি কখনো কারো সাথে দুর্ব্যবহার করেন নি । সুন্দর চরিত্র সদালাপী ব্যবহারের মানুষ তিনি ।

মদনপুর ইউনিয়নের অনেক বাসিন্দাই মাছ ধরে জীবিকা নির্বাহ করে । জেলেদের বরাদ্দকৃত চাল সঠিক নিয়মে বন্টন করা হয় নান্নু চেয়ারম্যানের নির্দেশনায়‌। সামাজিক ও মানবিক কাজে সবসময় নান্নু চেয়ারম্যানের অংশগ্রহণ চোখে পড়ার মতো । দরিদ্র মেয়েদের বিয়েতে সহায়তা , দরিদ্র ছেলে মেয়েদের পড়াশোনার আর্থিক সহায়তা , দরিদ্র অসুস্থ মানুষকে আর্থিক সহায়তা ,মানুষ মারা গেলে দাফন-কাফনের সহায়তা , মসজিদ কমিটির কার্যক্রমে সহায়তা, খেলাধুলা সহ বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রম নান্নু চেয়ারম্যানের মূল লক্ষ্য ।
ইউনিয়ন পরিষদ পরিচালনা ও সামাজিক এবং মানবিক কার্যক্রমের পাশাপাশি আওয়ামী লীগকে মদন পুর ইউনিয়নের সংগঠিত করার পেছনেও নান্নু চেয়ারম্যান দিনরাত কাজ করে চলেছেন । নান্নু চেয়ারম্যানের নেতৃত্বেই ইউনিয়ন আওয়ামীলীগ সু সংগঠিত ।ইউনিয়ন এর প্রতিটি ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি ,সম্পাদক এবং ইউপি সদস্যদের নিয়ে আওয়ামী লীগের যেকোন কার্যক্রমে নান্নু চেয়ারম্যান এর উপস্থিতি লক্ষ্য করার মতো। নান্নু চেয়ারম্যান ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত ।

আওয়ামী লীগের দুর্দিনের পরীক্ষিত সৈনিক হিসেবে ভোলা ১ আসনের এমপি সাবেক শিল্প ও বানিজ্যমন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপির ভ্যানগার্ড হিসেবে কাজ করেছেন তিনি। ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি মহোদয়ের পরিক্ষিত সৈনিক হিসাবে পরিচিতি লাভ করেছেন নান্নু চেয়ারম্যান।

চেয়ারম্যান প্রার্থী এ,কে,এম নাছির উদ্দিন বলেন জনগণের ইচ্ছায় আসছে ১১ নভেম্বরের নির্বাচনে আমি আবারো চেয়ারম্যান প্রার্থী হয়েছি এবং দলীয় মনোনয়ন পেয়েছি। আমার প্রাণ প্রিয় নেতা ৬৯ এর গণ-অভ্যুত্থানের মহানায়ক ও সাবেক সফল শিল্প ও বাণিজ্য মন্ত্রী ভোলা-১ আসনের সংসদ সদস্য জননেতা আলহাজ্ব তোফায়েল আহমেদ ও ভোলা-২ আসনের জনপ্রিয় সংসদ সদস্য জননেতা আলহাজ্ব আলী আজম মুকুল এমপি মহোদয়ের নির্দেশনায় মদনপুর ইউনিয়নে জনগনের সেবায় কাজ করে যাচ্ছি । ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে মদনপুর ইউনিয়নকে একটি আধুনিক ইউনিয়ন গড়ার স্বপ্ন দেখছি। আশা করি এবারও আমি ইনশাল্লাহ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হব ।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

ডিসেম্বর ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।