ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবীতে ভোলায় মানববন্ধন ও প্রতিবাদ সভা

এম শাহরিয়ার ঝিলন, বিশেষ প্রতিনিধি

জাতীয় কন্যা শিশু দিবস-২০২০ উদযাপন উপলক্ষে My voice our equal future এই প্রতিপাদ্য সামনে রেখে ‘ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবীতে ভোলায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০৯ অক্টোবর) সকালে ২নং পূর্ব ইলিশা ও ধনিয়া ইউনিয়নে ‘প্ল্যান ইন্টারন্যাশনাল এর সহায়তায়, সাউথ এশিয়া পার্টনারশীপ বাংলাদেশের আয়োজনে ও যুব ফোরামের অংশগ্রহণে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ধনিয়া ইউনিয়নের চেয়ারম্যান এমদাদ হোসেন কবির ও পূর্ব ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান হাসনাইন আহমেদ হাসান মিয়া এই প্রোগ্রামের সাথে একাত্মতা প্রকাশ করেন।
স্যাপ বাংলাদেশ ভোলার প্রোগ্রাম ম্যানেজার শিউলী বিশ্বাস এর সমন্বয়ে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, মনিটরিং অফিসার মোঃ রেজাউল ইসলাম, সেভ বাংলাদেশের ধনিয়া ইউনিয়ন মবিলাইজার মোছা: সেতারা বেগম, ইউনিয়ন মবিলাইজার মোঃ রিয়াজ উদ্দিন, শিশু ফোরাম ধনিয়ার সভাপতি ফারজানা আক্তার, সদস্য মোঃ নয়ন, পূর্ব ইলিশা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোঃ মোসলেহ উদ্দিন, শিশু ফোরাম পূর্ব ইলিশার সভাপতি সাদিয়া আক্তার, সদস্য শরিফুল ইসলাম, মোঃ সোহেল হোসেন প্রমুখ।
এসময় বক্তারা বলেন, যুব নেতৃত্ব পরিচালনায় ইতিবাচক পরির্তন বিশেষ করে মেয়ে শিশুর নিরাপদ বেড়ে উঠা নিশ্চিত করতে হবে। বাল্য বিয়ের হাত থেকে রক্ষা, যুব নারী যাতে নিজের সক্ষমতা দিয়ে নিজের জীবন ও আশেপাশের পৃথিবীকে পরিবর্তন করতে পারে সে জন্য ব্যাপারে সরকারকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। যার ফলে যুব ও মেয়ে শিশু সমানভাবে ক্ষমতাবান হবে। অনলাইনে বা পাবলিক প্লেসে তাদের সমান স্বাধীনতা ও অধিকার থাকবে। এই সমাজের প্রভাবশালী নেতৃবৃন্দদের মেয়ে শিশু এবং যুব নারীদেরে পাশে থেকে তাদের সাহায্য ও সহযোগীতার জন্য জোরালো দাবী জানানো হয়। এ সময় বক্তারা ধর্ষণ, নারী ও মেয়ে শিশুর প্রতি যে অত্যাচার, নির্যাতন হচ্ছে তার বিরুদ্ধে জোড়ালো প্রতিবাদ ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করা হয়।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুন ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।