করোনাভাইরাস প্রতিরোধ স্বাস্হ্য কমিটির সমন্বয় সভা

এম আবু সিদ্দিক,বিশেষ প্রতিনিধি।

কোস্ট ট্রাস্ট ও বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনের আয়োজনে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সমন্বয় সভা উপজেলা নির্বাহি কর্মকর্তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহি অফিসার, মোঃ সাইফুর রহমান। সভায় আরোও অংশগ্রহণ করেন উপজেলা করোনা ভাইরাস কমিটির সদস্য ও পৌর মেয়র মোঃ আলহাজ্ব রফিকুল ইসলামসহ করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সকল সদস্যবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন সিএফটিএম প্রকল্পের উপজেলা জলবায়ু ফোরামের সদস্য এবং কোস্ট ট্রাস্টের কর্মীগণ। সভা সঞ্চালনা করেন সহকারী পরিচালক, কোস্ট ট্রাস্ট-রাশিদা বেগম।
সভাপতি উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ সাইফুর রহমান বলেন আমরা মসজিদের ইমামদের সাথে সভা করবো। প্রচারবৃদ্ধির মাধ্যমে শীতের শুরুতে আবারো স্বাস্থ্য বিধি যাহাতে সবাই মেনে চলে এ পদক্ষেপ গ্রহণ করা হবে। এছাড়াও মহোদয়ের আলোচনায় অর্থনৈতিক সংকট মোকাবেলা অসহায় মানুষকে সরকারি সহায়তা বৃদ্ধিতে গুরুত্ব পায়।
মেয়র আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম বলেন, মানুষ সচেতন না হলে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ে। বাজারসহ সকল স্থানে মাস্ক ছাড়া সেবা নয় বিষয়টি নিশ্চিত করতে হবে। উপজেলার সকল জনপ্রতিনিধিদের এব্যাপারে ভূমিকা রাখতে হবে।
সদস্য সচিব, জনাব ডাঃ মশিউর রহমান সাদি সমন্বয় সভায় উপজেলা পর্যায়ের করোনা ভাইরাস কমিটির কার্যক্রমের অগ্রগতি নিয়ে বিস্তারিত তথ্য উপস্থাপন করে। হাসপাতালে সেবাগ্রহিতাদের মাস্ক ব্যবহার শতভাগ নিশ্চিত করা যাচ্ছেনা। করোনা ভাইরাস পজেটিভ মানুষকে হাসপাতালে অক্সিজেন দিয়ে সেবা নিশ্চিত করতে সমস্যায় আমাদের পড়তে হতে পারে। কারন অক্সিজেন ব্যবস্থাপনা পর্যাপ্ত না।
সভার শুরুতে সহকারী পরিচালক, কোস্ট ট্রাস্ট-রাশিদা বেগম শুভেচ্ছা বক্ত্যের মাধ্যমে সমন্বয় সভার উদ্দেশ্য বর্নণা করে বলেন, উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির কার্যক্রমকে সক্রিয়করণ। কোস্ট ট্রাস্ট করোনাকালীন নানাবিধ কার্যক্রম তুলে ধরার পাশাপাশি বর্তমানে জনসচেতনতা সৃষ্টির জন্য প্রতিটি বাজারে হাটবারের সময়ে মাইকিং, কমিউনিটি নারী জন্য স্বাস্থ্য বিধি মেনে উঠান বৈঠক অব্যাহত রেখেছেন।
আলোচনা শেষে সভায় করোনা পরিস্থিতি যাতে খারাপের দিকে না যায় সেজন্য জলবায়ু ফোরাম ও উপজেলা প্রশাসন একত্রে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।