কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে ভোলায় বর্ণাঢ্য আয়োজন 

ইয়াছিনুল ঈমন, আমাদের ভোলা।

‘কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র’ প্রতিপাদ্যে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ভোলায় কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (২৯ অক্টোবর) সকালে ভোলা পুলিশ সুপারের কার্যালয় প্রাঙ্গনে বেলুন উড়িয়ে ও পায়রা অবমুক্ত করে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ এর শুভ উদ্বোধন করেন মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, ভোলা। পরে পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ হয়। র‍্যালি পরবর্তী জেলা পরিষদ অডিটোরিয়ামে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, ভোলা এর সভপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন ভোলা-০১ আসনের মাননীয় সংসদ সদস্য, সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।

সভায় বক্তারা কর্মদক্ষতার ভিত্তিতে এলাকার আইনশৃঙ্খলা এবং অপরাধ দমনে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান। এছাড়াও বক্তাগণ শহরে-গ্রামে, পাড়ায়-মহল্লায় মাদক, সন্ত্রাস, ইভটিজিং ও কিশোরগ্যাং এর বিরুদ্ধে কমিউনিটি পুলিশিং এর সদস্যদের প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

সভাপতির বক্তব্যে পুলিশ সুপার বলেন, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে সমাজের প্রতিটি স্তরে পুলিশি সেবা প্রদান ও অপরাধ দমন করা সম্ভব। ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ অর্থাৎ পুলিশ জনগণেরই অংশ, তাই পুলিশকে ভয় নয় বরং ভালোবাসুন, অপরাধ বিষয়ক তথ্য দিয়ে সহায়তা করুন। কমিউনিটি পুলিশিং ডে-২০২২ এর সফলতা কামনা করে পুলিশ সুপার বক্তব্য শেষ করেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো তরান্বিত ও বেগবান করার লক্ষ্যে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার ও সদস্যদের পুরস্কৃত করা হয়। কমিউিনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ জনাব চৌধুরী আবদুল্লাহ আল- মামুন, বিপিএম (বার), পিপিএম, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ মহোদয় কর্তৃক প্রেরিত শ্রেষ্ঠ কমিউিনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে এসআই (নিঃ) নজরুল ইসলাম, দুলারহাট থানা, ভোলা এবং শ্রেষ্ঠ কমিউিনিটি পুলিশিং সদস্য অধ্যক্ষ জনাব মো: গিয়াস উদ্দিন আহমেদ, আহবায়ক, কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি, লালমোহন থানা, ভোলাকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

এ সময় কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে রচনা প্রতিযোগিতায় ক-গ্রুপ, খ-গ্রুপ ও গ-গ্রুপে শ্রেষ্ঠ তিন জন প্রতিযোগীকে এবং শ্রেষ্ঠ গ্রাম পুলিশ সদস্যকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ আছাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ফরহাদ সরদার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নুর মোহাম্মদ হোসাইনী, এম. হাবিবুর রহমান, সভাপতি, ভোলা প্রেসক্লাব, অমিতাভ রায় অপু, সম্পাদক, ভোলা প্রেস ক্লাব, শফিকুল ইসলাম, ডেপুটি কমান্ডার, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন শ্রেনী পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।