ভোলায় মসজিদ পুন:নির্মাণ ও নিরাপত্তার দাবীতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোটার।
ভোলা ব্যুরো ॥ ভোলায় মসজিদ পুন:নির্মাণ ও নিরাপত্তার দাবীতে সংবাদ সম্মেলন করেছে আহলে হাদীসের সমর্থকরা। ২৯ সেপ্টেম্বর রবিবার সকালে ভোলা প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুক্তিযোদ্ধা নুর-ই আলম জানান, ভোলা জেলায় কয়েক হাজার মুসলিমধর্মালম্বীরা আহলেহাদিস অনুসারী রয়েছে। গত বছরবাপ্তা এলাকায় ২৩ শতাংশ জমিতে একটি মসজিদ তৈরী করে ওই গ্রামের অনুসারীরা নিয়মিত নামাজ আদায় করছিলেন। মসজিদ কমিটির সহ-সভাপতি ব্যবসায়ী কামরুল ইসলামের মোনহারি দোকান থেকে মালামাল নেয়া সহ নগদ ৫ লাখ টাকা ধার নেন এলাকার জাকির হোসেন, কামাল হোসেন ও জামাল হোসেন। এরা টাকা পরিশোধে তালবাহানাকরতে থাকে। এক পর্যায়ে এ নিয়ে বিরোধ দেখা দেয়। কয়েক দফা সালিশ হয়। এরপরেও এরা টাকা পরিশোধ করেননি। উল্টো আহলেহাদিস অনুসারী মসজিদে ইসলাম বিরোধী কাজ হয় এমন অভিযোগ এনে ওই মসজিদ ভেঙে আগুন লাগিয়ে দেয়। এ ঘটনায় মামলা হয়। এতে কয়েকজন আটকহন।
ক্ষিপ্ত হয়ে আসামীদের মধ্যে সাহাবুদ্দিনের নেতৃত্বে নুরেআলম ও কামরুল ইসলামসহ কয়েকজন কে মারধরকরে। প্রাণনাশের হুমকী দেয়। এদের ভয়ে নিরাপত্তাহীনতায় রয়েছেন মসজিদ কমিটির সদস্যরা। জেলা প্রশাসনের কাছে এরা নিরাপত্তা দাবি করেন। একই সঙ্গে ঈমাম আকিদা সংরক্ষণ কমিটির সঙ্গে তাদের কোন বিরোধ নেই বলেও জানান।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মসজিদ কমিটিরসহ-সভাপতি আবুল হোসেন আবু, সদস্য খায়রুলআলম, মোঃ মনির হোসেন, মোঃ মোশারফ হোসেন।
অপরদিকে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে আহলেহাদিস সংগঠন ধর্মীয় বিশৃঙ্খলা সৃস্টিকারী প্রতিষ্ঠান উল্লেখ করে এদের বিচার দাবি করেন ঈমাম আকিদা সংরক্ষণ কমিটির ব্যানারে বাংলাদেশ ইসলামীশাসনতন্ত্র আন্দোলনের নেতারা।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।