চরফ্যাশনে সাংবাদিকদের ওপর হামলাকারী সরকারি প্রাইমারি স্কুল শিক্ষক মাহবুব বরখাস্ত

চরফ্যাশন প্রতিনিধি ।

সাংবাদিকদের ওপর হামলাকারী ভোলার চরফ্যাশনের মধ্য পূর্ব হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এটিএম মাহবুর রহমান ওরফে মোহাম্মদ ফারুককে সন্ত্রাসী কর্মকাণ্ড ও তথ্য গোপন রাখার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
চরফ্যাশন উপজেলা শিক্ষা কর্মকর্তা তৃশিত কুমার চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন- (আজ )রোববার ইমেইলে বরখাস্তের আদেশের কপি পেয়েছি। শীঘ্রই তাকে নোটিশ করে পরবর্তী ব্যাবস্থা নেয়া হবে।

জেলা প্রাথমিক শিক্ষাকর্মকর্তা নিখিল চন্দ্র হালদার স্বাক্ষরিত৩৮.০৫.০৯০০.০০১.০০.০০০.২০২০/১৩০৩ নং স্মারকে গত ১০ সেপ্টেম্বর তাকে এই বরখাস্তের আদেশ দেন।
আদেশ জানাযায়, চরফ্যাশন কোর্টের সি আর মোকদ্দমা নং ১১১/১৫ মামলায় গত ১৪/১২/২০১৫ তারিখে হাজিরা দিতে গেলে মাহবুবের জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণ করেন। এ তথ্য তিনি দীর্ঘদিন যাবত গোপন রাখেন। একারণে বি এস আর ১ম খন্ডের ৭৩ নং ধারা মোতাবেক তাকে হাজতে প্রেরণের তারিখ হতে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়াও ৩৮.০৫.০৯০০.০০১.০০.০০০.২০২০/১৩০৪ নং স্মারকে অপর একপত্রে এহেন মোকদ্দমার তথ্য গোপন রাখা অসদাচরণের সামিল বিদায় কেন তার বিরুদ্ধে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ অনুযায়ী বিভাগীয় শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না পত্র প্রাপ্তির চার কর্মদিবসের মধ্যে জবাব পদানের জন্য মাহবুবকে বলা হয়।

উল্লেখ্য, মধ্য পূর্ব হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এটিএম মাহবুর রহমান ওরফে মোহাম্মদ ফারুক, চরফ্যাশন সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের সরকারি শিক্ষক আবুল কালাম পালোয়ান, দক্ষিন চর মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম হোসেন সেন্টু, বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন চরফ্যাশন উপজেলায় একটি দালালি ও সন্ত্রাসী গ্রুপ গড়ে তোলেছেন। তারা শিক্ষা অফিসে দালালী, ভূয়া বিল ভাউচার দিয়ে সরকারি অর্থ আত্মসাৎ করেন এবং বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড করেন। তাদের সন্ত্রাসী হামলায় ইতোমধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৭/৮ জন শিক্ষক, উপজেলা শিক্ষা অফিসের একজন অফিস সহকারী, ৩ জন সাংবাদিক লাঞ্চিত হয়েছেন।
চরফ্যাশনের শিক্ষক সমাজসহ চরফ্যাশন বাসী তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য নিন্দা জানান এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের জড়িত থাকায় তাদেরকে আইনের আওতায় এনে শাস্তি দেওয়ার জন্য আইন প্রয়োগকারী সংস্থার কাছে দাবি জানান।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।