ভোলায় পাওনা টাকা চাওয়ায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা,লুটপাট আহত ২ 

মাহমুদুল হাসান ফাহাদ।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে ভোলা পৌরসভার ২ নং ওয়ার্ডে আঃ রব ব্যাপারী দোকান নামক স্থানে প্রকাশ্য দিবালোকে ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা, লুটপাট ও ভাঙচুর করেছে স্থানীয় চাঁদাবাজ সেলিম। এসময় সন্ত্রাসী হামলায় প্রতিষ্ঠানের মালিক অবসর প্রাপ্ত ভোলা জজ কোর্ট কর্মচারি মোঃ গোলাম মাওলা (৭৬) ও নাতি মোঃ আলআমিন (২২) দুইজনেই গুরুতর আহত হয়েছেন। স্থানীয়রা তাদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহত মোঃ গোলাম মাওলা জানান, আমি দীর্ঘদিন যাবৎ আঃ রব ব্যাপারী দোকান নামক এলাকায় দোকান করে আসছি। আমার বাড়ী দোকানের কাছেই। আমি ২ নং ওয়ার্ডের বাসিন্দা। স্থানীয় মৃত ফজলুর রহমানের ছেলে মোঃ সেলিম অনেকদিন দরে আমার দোকান থেকে বাকিতে সদাই নেয়। এক পর্যায়ে অনেকগুলো টাকা সে আটকে ফেলে। আমি তার কাছ থেকে বকেয়া টাকা চাইলে সে আমার কাছ থেকে আরো ১১ হাজার টাকা চায়। সেলিমকে ক্যাশ টাকা দিতে না চাইলে সা আমাকে ও আমার নাতি মোঃ আলামিন কে পিটিয়ে গুরুতর আহত করে। একপর্যায়ে সে দোকান ভাংচুরের পাশাপাশি দোকানে থাকা বিভিন্ন মালামাল ও ক্যাশ ড্রয়ের থেকে আনুমানিক ৩৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়। বিষয়টি নিয়ে অভিযুক্ত মোঃ সেলিমের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, বিষয়টি বর্তমান ও সাবেক কাউন্সিলর দু’জনকেই জানানো হয়েছে। বিকেলে এটা নিয়ে তারা বসবে।

এদিকে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের ভোলা জেলার আইন বিষয়ক সম্পাদক সাংবাদিক গোলাম কাদের মনসুর এর পরিবারের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় দুঃখপ্রকাশ করে ভোলা জেলা জাতীয় সাংবাদিক নেতৃবৃন্দরা উক্ত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছে।এসময় উক্ত ঘটনায় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যাবস্থা গ্রহণের করতে ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার কাছে দাবি জানায় তারা।

এদিকে হামলা ও ভাংচুরের খবর পেয়ে ভোলা সদর মডেল থানার এস আই মোঃ জমিসের নেতৃত্বে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের একটি টিম।

তবে এ ঘটনায় এখনো কোন পক্ষই থানায় কোনো ধরনের লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেন ভোলা মডেল থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ এনায়েত হোসেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।