জলবায়ু পরিবর্তন মোকাবেলায় চরফ্যাশনে কর্মসূচী

এম আবু সিদ্দিক, বিশেষ প্রতিনিধিঃ আমাদের ভোলা।

জলবায়ু পরিবর্তন মোকাবেলায় ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ ও ইয়থ নেটের সমন্বয়ে জলবায়ু ন্যায্যতা দাবি আদায়ের লক্ষে শুক্রবার সকালে ভোলার চরফ্যাশন উপজেলার ফ্যাশন স্কয়ারে সংগঠনের পক্ষ থেকে র‍্যালি বের করা হয়।

র‍্যালিটি পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফ্যাশন স্কয়ারে এসে শেষ হয়।

এসময় বক্তারা বলেন,জলবায়ুর পরিবর্তনের বিরূপ প্রভাবে পরিবেশের ক্ষতি হচ্ছে। আর এজন্য দায়ী উন্নত রাষ্ট্র।

এসব উন্নত রাষ্ট্রের কল কারখানার বর্জ্য পদার্থ ও ধোয়ায় কার্বন ড্রাই-অক্সাইড উদগীরণের ফলে বায়ুমন্ডলে অম্বাভাবিক তাপমাত্রার পরিমান বেড়ে যাচ্ছে।যার ফলে বন্যা ও খড়া এবং নদী ভাঙ্গনের সৃষ্টি হচ্ছে।

চরফ্যাশন উপজেলা জলবায়ু ফোরামের সদস্য ও ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ এর কো-অডিনেটর মোঃ তরিকুল ইসলাম বলেন, জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলা ও পরিবেশকে সুন্দর রাখার জন্য পৃথিবীর সকল স্তরের মানুষদের একনিষ্ঠ ভাবে কাজ করা দরকার। এক্ষেত্রে নতুন প্রজন্মকে অগ্রনী ভূমিকা থাকতে হবে।

এসময় চরফ্যাশন উপজেলার জলবায়ু ফোরাম নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তারা সকলেই ইয়থ নেটের সাথে কর্মসূচীতে একাত্মতা পোষণ করেন।
এসময় বক্তব্য রাখেন চরফ্যাশন পৌর সভার মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ, চরফ্যাশন সরকারি কলেজের প্রভাষক মো: নজরুল ইসলাম,কোস্ট ট্রাস্ট এর টিম লিডার রাশিদা বেগম, চরফ্যাশন পৌর সভার ৪ নং ওয়ার্ডের  কাউন্সিলর মোঃ আক্তারুল আহমেদ শামু ,চরফ্যাশন সরকারি কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগের প্রভাষক মোঃ নজরুল ইসলাম, যুব জলবায়ু ফোরাম এর সভাপতি মনির ইসলাম আসলামি, লিটল সিটিজেন ফর ক্লাইমেট এম্বাসেডর সানজিদুল ইসলাম,ইয়ুথ নেট এর কো-অর্ডিনেটর মাহিমা চৌধুরী সানজা, ইয়ুথ পাওয়ার এর চরফ্যাশন এর কো-অর্ডিনেটর তরিকুল ইসলাম,রোভার স্কাউট লিডার মো: শাফা,আরুজ মনি ও রেডওি মেঘনার সদস্য বৃন্দ

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।