চরফ্যাশনে কন্যা দিবসে আলোচনা সভা

এম আবু সিদ্দিক,বিশেষ প্রতিনিধি,আমাদের ভোলা

আজ ৩০সেপ্টেম্বর জাতীয় কন্যা দিবস৷ “শিক্ষা-পুষ্টি নিশ্চিত করি, শিশু বাল্য বিয়ে বন্ধ করি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চরফ্যাশনে পালিত হয়েছে কন্যা দিবস।

বুধবার (৩০সেপ্টেম্বর) সকাল ১০টায় চরফ্যাশন উপজেলা পরিষদ হলরুমে, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মহিলা বিষয়ক কর্মকর্তা রামেন্দ্রনাথ বিশ্বাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন। বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ রুহুল আমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাদেক মিয়া, কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান ও চরফ্যাশন প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবুল হাসেম মহাজন।

জয়নাল আবেদীন আখন বলেন, কন্যাশিশুদের প্রতি কোনরকম বৈষম্য চলবে না, ছেলে হলে আদরের আর মেয়ে অনাদর এই মনমানুষিকতা দুর করতে হবে।
মনে রাখতে হবে কন্যারা মায়ের জাতি। পৃথিবীর জনগোষ্ঠীর অর্ধেক নারী।তাদের সুশিক্ষায় গড়ে তুলতে হবে।একজন কর্মঠ ও শিক্ষিত নারি সমাজকে অনেক কিছু দিতে পারে।
নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বলেন, সময়ের সাথে যুগের সাথে তাল মিলিয়ে নারিরা পৃথিবীতে অনেক কাজে এগিয়ে যাচ্ছে।নারিরা পিছিয়ে পড়ছে সমাজে কিছুলোকের অবজ্ঞা, বঞ্চনা ও বৈষম্যমূলক মনোভাবের কারণে। ছোটবেরা থেকে কন্যা শিশুদের শিক্ষা স্বাস্হ্যের সুষ্ঠু বিকাশের দিকে নজর রাখতে হবে।
আবুল হাসেম মহাজন বলেন,কন্যা শিশুদের বিকাশে কারিগরি ও একাডেমিক শিক্ষার মাধ্যমে তাদের স্বাবলম্বী করে গড়ে তোলার সন্ভব। কন্যা শিশুকে পড়ালেখা করালে ভবিশ্যতে দেশের আর্তসামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে সক্ষম হবে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।