ভোলায় ঘরের মেঝেতে উত্তাপ, গ্যাসের অনুসন্ধানে বাপেক্স। 

বিশেষ প্রতিনিধি, আমাদের ভোলা।

ভোলা পৌরসভা ৪ নং ওয়ার্ডের আলিয়া মাদ্রাসা সড়কের ক্বারী সাহেবের বাড়ির ঘরের মেজেতে হঠাৎ প্রচন্ড উত্তাপ ছড়ায়। এতে ঘরের লোকজন আতঙ্কিত হয়ে পানি দিয়ে ঠান্ডা করার চেষ্টা করে। কাজ না হওয়ায় বিদ্যুৎ ফায়ার সার্ভিস, পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন বিষয়টি নিয়ে তদন্ত করে। কোন কূলকিনারা করতে না পারায় ২-১ দিনের মধ্যেই গ্যাসের অনুসন্ধানে আসছেন বাপেক্সের অনুসন্ধানী দল। শনিবার ৩১ জুলাই দিন ভর চলে এ অনুসন্ধান। ভীড় জমায় আশপাশের শতশত উৎসুক জনতা।

ঘরে বসবাসরত সাংবাদিক মামুন মাহমুদ জানান, আমরা এই পৈত্রিক ভিটাতে যুগ যুগ ধরে বসবাস করে আসছি। কখনো এমন ঘটনা ঘটেনি। হঠাৎ করে শনিবার সকালে মেঝেতে প্রচন্ড উত্তাপ ছড়ায়। এতে ঘরের সবাই আতঙ্কিত হয়ে পড়ে। পানি ও ভিজা আসবাব দিয়ে ঠান্ডা করার চেষ্টা করা হয়। এতে কাজ না হয় প্রথমে বিদ্যুৎ ও পরে ফায়ার সার্ভিস কে জানানো হয়। জানানো হয় জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক- ই-লাহি চৌধুরীকে। তার নির্দেশ মোতাবেক তাদের অনুসন্ধানী দল রাত ৯ টা পর্যন্ত অনেক খোঁড়াখুঁড়ি করে কোন সিদ্ধান্তে পৌঁঁছতে না পারায়। অবশেষে জেলা প্রশাসকের নির্দেশক্রমে বাপেক্সের অনুসন্ধানী দল কে অনুসন্ধানের জন্য জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকল বিভাগ অনুসন্ধানের পর ও কোন কিছু না পাওয়ায় এখানে গ্যাসের খনি থাকতে পারে বলে আমরা ধারণা করছি। ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসনের ১টি দল, পৌর ইঞ্জিনিয়ার জাকির হোসেন, ভোলা সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এনায়েত হোসন।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক ই লাহি জানান, সকল বিভাগ প্রাথমিক ভাবে অনুসন্ধান করেছে। বাপেক্সের অনুসন্ধানের পর বিস্তারিত বলা যাবে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।