ভোলায় গত ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ১৬০

কাজী মহিবুল্লাহ আজাদ, আমাদের ভোলা।

ভোলায় করোনা আইসোলেশন ইউনিটে করোনা আক্রান্ত হয়ে এক স্বাস্থ্য কর্মী ও তিন নারীসহ ৬ জনের মৃত্যু হয়েছে। শনিবার রাতে এবং রবিবার সদর হাসপাতালের আসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। রবিবার রাতে ভোলার সিভিল সার্জন দপ্তর সূত্র এতথ্য নিশ্চিত করেন।

এদের মধ্যে সদর উপজেলার পৌরসভার ৯ নং ওয়ার্ডের মরিয়ম বেগম (৫০), বাংলাবাজারে বাসিন্দা সদর হাসপাতালের ব্রাদার মোঃ মতিউর রহমান (৪৫), কালিবাড়ী রোডের সিরাজুল ইসলাম (৬৮), ছোট আলগির সাহেদ আলী (৬৫), উকিলপাড়ার লানুর বেগম (৬০) এবং বোরহানউদ্দিন উপজেলার দালাল বাজার এলাকার রহিমা বেগম (৭০) করোনা আক্রান্ত হয়ে মারা যান।

এনিয়ে করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট ৪০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জুন মাসে মৃত্যু হয়েছিল ১ জনের, জুলাই মাসে তা আটগুণ বেড়ে দাঁড়ায় ৮ জনে, আর আগস্ট মাসের প্রথম দিনেই করোনা আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত জেলার বাইরে ও উপসর্গ নিয়ে আরো অন্তত ৭০ জনের মৃত্যু হয়।

ভোলা সিভিল সার্জন কার্যালয়ের দেয়া তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত ২৪ ঘন্টায় ৪০২ জনের নমুনা পরীক্ষা করে ১৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৪০ শতাংশ। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬২ জনে দাঁড়িয়েছে। যেখানে জুন মাসে করোনা আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ১২৩ জন। সেখানে জুলাই মাসে তা ১৫ গুন বেড়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮৪২ জনে। অর্থাৎ মোট আক্রান্তের প্রায় অর্ধেক সংক্রমিত হয় এই জুলাই মাসেই।

গত ২৪ ঘন্টায় নতুন আরো ২৩ জন ভর্তি সহ বর্তমানে হাসপাতালে করোনা আইসোলেশন ইউনিটে ৭৬ জন চিকিৎসাধীন রয়েছে। এ পর্যন্ত হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসা নিয়েছেন ১ হাজার ৩০২ জন। এর মধ্যে জুন মাসে চিকিৎসা নিয়েছেন ১১৭ জন। আর তার প্রায় চারগুণ বেশি ৪৩৯ জন চিকিৎসা নিয়েছেন জুলাই মাসে।

 

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।