বৈরী আবহাওয়ায় ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরি চলাচল ব্যাহত

বিশেষ প্রতিনিধি, আমাদের ভোলা.কম।

বৈরী আবহাওয়ায় ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরি চলাচল ব্যাহত বৈরি আবহাওয়ার কারণে মেঘনা নদীতে স্রোত বেড়ে যাওয়ায় ভোলা লক্ষ্মীপুর রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। জোয়ারের পানিতে ডুবে গেছে ফেরিতে উঠানামার এপ্রোচ সড়ক। এতে ফেরি চলাচল অর্ধেকে নেমে আসায় ১৯ আগস্ট  দুইপাড়ে আটকা পড়েছে ২ শতাধিক যানবাহন। দীর্ঘদিন আটকে থেকে চরম ভোগান্তিতে পড়েছে পরিবহন শ্রমিকরা।
ভোলা লক্ষ্মীপুর ফেরি সার্ভিসের ম্যানেজার কে এম এমরান জানিয়েছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মেঘনা নদীতে জোয়ারের পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উজান থেকে নেমে আসা পানিতে সৃষ্টি হয়েছে প্রবল স্রোত। এতে ভোলা লক্ষ্মীপুর রুটের ফেরি চলাচলে মারাতœক সমস্যা দেখা দিয়েছে।
দিনে ১২টি ট্রিপের পরিবর্তে এখন ঝুঁকি নিয়ে ৬টি ট্রিপ দিচ্ছে। এছাড়া পাখা ভেঙে যাওয়ায় কৃষাণি নামের একটি ফেরি বন্ধ রয়েছে। মেরামতের জন্য ফেরিটি নারায়ণগঞ্জ পাঠানো হবে। ফলে ভোলার ইলিশা ও লক্ষ্মীপুরের মজু চৌধুরীর ঘাটে ৪ শতাধিক বাস ট্রাক আটকা পড়েছে। স্বাভাবিক সময়ে দিনে ৫শ’ গাড়ি পারাপার করলে তা এখন ২শ’ তে নেমে এসেছে। ফেরি কর্তৃপক্ষ জানিয়েছে ¯্রােতের কারণে ফেরির উজানে উঠতে সমস্যা হচ্ছে। এতে ঝুঁকি ও সময় উভয় বেড়েছে। অপরদিকে এক সপ্তাহের বেশি মময় ঘাটে আটকে থাকা পরিবহন শ্রমিকরা রয়েছে নানা দুর্ভোগে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।