জলবায়ুর বিরুপ প্রভাবে উপকূলীয় এলাকা সবচেয়ে বেশি ঝূঁকিতে

বিশেষ প্রতিনিধিঃ আমাদের ভোলা।

বৈশ্বিক জলবায়ুর বিরুপ প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা সবচেয়ে বেশি ঝূঁকিতে।এই জন্য আমাদের সবাইকে জলবায়ু বিষয়ে ধারণা এবং ভবিশ্যতে এর হাত থেকে বাঁচতে বিভিন্ন কৌশল অবলন্বন করতে হবে। জলবায়ুর বিরুপ প্রভাব থেকে বাঁচতে আমাদেরকে পূর্ব প্রস্তুতি নিতে হবে।উপকূলীয় এলাকায় প্রতিনিয়ত এর বিরুপ প্রভাবে আবহাওয়ার পরিবর্তন ঘটছে।উপকূল এলাকায় সকল সরকারি বেসরকারি উন্নয়ন কাজ হতে হবে টেকসই।

বুধবার দুপুর ১২টায় কোস্ট ফাউন্ডেশনের হলরুমে সিএফটিএম প্রকল্পের অর্থায়নে চরফ্যাশন উপজেলা ফোরামের আয়োজনে সংলাপ অনুস্টানে প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা নির্বাহি কর্মকর্তা আল নোমান এসব কথা বলেন।

চরফ্যাশন উপজেলা জলবায়ু ফোরামের সভাপতি সাংবাদিক এমআবু সিদ্দিকের সভাপতিত্বে সংলাপে অংশ নেন, উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ আনিসুর রহমান,পৌর কাউন্সিলর আকতারুল আলম সামু,কোস্ট ফাউন্ডেশনের ভোলা জেলার সহকারী পরিচালক রাশেদা বেগম,জলবায়ু ফোরামের সাধারণ সম্পাদক স্কুল শিক্ষিকা শামসুন্নাহার স্নিগ্ধা,জলবায়ু ফোরামের সাবেক সভাপতি প্রভাষক অসিম তালুকদার,জলবায়ু ফোরামের সহ-সভাপতি মনির আসলামী ও নির্বাহি সদস্য প্রভাষক নজরুল ইসলাম,প্রভাষক শাহনুর বিউটি,ফারজানা আফরোজ সখি,মাদরাসা শিক্ষক ও সংবাদ কর্মি মোঃআমিনুল ইসলাম, সাংবাদিক সোহেব চৌধুরী,ফাতেমা মতিন মহিলা কলেজের সেমিনার সহকারি মাহমুদা খানম মিলি,গৃহিনী সাবিনা ইসলাম রুপা প্রমুখ।

সংলাপে প্রজেক্ট্ররের মাধ্যমে জলবায়ুর চিত্র প্রদর্শন সহ সার্বিক সহযোগিতা করেন একাউন্টস এন্ড এডমিন অফিসার মো.ইব্রাহিম।

সভার সভাপতি এম আবু সিদ্দিক বলেন, বাংলাদেশের প্রানীকূল রক্ষা করতে হলে পরিবেশ ও প্রকৃতিকে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে রক্ষা করতে সকলের সমন্বিত প্রচেষ্টা দরকার।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।