চরফ্যাসন মনপুরায় ৩০ এতিমখানায় এতিমদের খাবার দিলেন জ্যাকব

এম. আবু সিদ্দিক, চরফ্যাশন থেকে বিশেষ প্রতিনিধি

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ভোলার চরফ্যাশন ও মনপুরায় ৩০টি এতিমখানার ৪ শহ¯্রাধিক এতিমদের খাওয়ালে ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।
গতকাল ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে চরফ্যাশন উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ আয়োজিত দিনব্যাপী কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি বলেন, বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বের ইতিহাসে বিরল। তিনি ছিলেন পৃথিবীর মুক্তিকামী মানুষের আদর্শের প্রতীক। যিনি একটি স্বাধীন ও সার্বভৌম দেশের জন্য ২৩ বছর লড়াই সংগ্রাম করেছেন। জীবনের প্রায় ১ যুগ কারাগারে অন্তরীন ছিলেন আমাদের জাতির পিতা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা নির্যাতিত, নিপেড়িত মানুষের মুক্তির সংগ্রামে তাঁকে কোন বাঁধাই আটকাতে পারেনি। আর সেই কারনে তিনি বাংলার অবিসংবাদিত নেতা বঙ্গবন্দু ও আমাদের জাতির পিতা। তাই বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু।

তিনি আরও বলেন, ত্যাগ ও সংগ্রামে যে উজ্জল দৃষ্টান্ত জাতির জনক রেখে গেছেন সেই আদর্শকে আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নেয়ার কর্মসূচীতে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল নোমানের সভাপতিতে আলোচনায় অংশ নেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামীলীগের নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র মোঃ মোরশেদ, আওয়ামীলীগ নেতা অধ্যক্ষ কয়সর আহাম্মেদ দুলাল, জিন্নাগড় ইউপি চেয়ারম্যান হোসেন মিয়া ও মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ।
এমপি জ্যাকব জোহরবাদ খাসমহল হাফেজি মাদ্রাসা ও এতিমখানায় জাতির জনকের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাতে অংশ নেন। এরপর চরফ্যাশন ও মনপুরা উপজেলায় একসাথে ৩ টি হাফেজি মাদ্রাসা ও এতিমখানায় এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।