মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে ভোলায় ক্র্যাশ প্রোগ্রাম

কাজি মহিবুল্লাহ আযাদ, আমাদের ভোলা.কম।

ভোলায় পরিষ্কার পরিচ্ছন্ন ‘‘নিজ আঙিনা পরিষ্কার রাখি সবাই মিলে সুস্থ থাকি, পরিবেশ রাখি পরিষ্কার,বন্ধ করি মশার বিস্তার এ স্লোগানকে সামনে রেখে ভোলায় মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভোলা জেলা প্রশাসনের আয়োজনে ক্র্যাশ প্রোগ্রাম হাতে নেয়া হয়েছে। সোমবার (৫ আগস্ট) সকালে জেলাকে পরিষ্কার পরিচ্ছন করার লক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি বের  করা হয়। র‌্যালিটি  জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে  বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে শহরের  জেলা পরিষদ চত্বর, জেলা প্রশাসক এর চত্বরের আঙ্গিনা পরিষ্কার করা হয়।

এসময় নেতৃত্ব দেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক। এছাড়ার উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, অতিরিক্ত পুলিশ সুপার এইচ এম মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মো: সেলিম রেজা, ভোলা পৌর সভার প্যানেল মেয়র শাহ আলম সহ সরকারি বিভিন্ন অফিসের কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক বলেন মো: মাসুদ আলম ছিদ্দিক বলেন, বর্তমানে সারাদেশে ডেঙ্গুর যে প্রকোপ তা থেকে রক্ষা পেতে ও সুস্থভাবে বেঁচে থাকতে এডিস মশা নিয়ন্ত্রণ ও ডেঙ্গুর প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই। আমাদের পরিবেশ আমাদের কেই নিরাপদ রাখতে হবে। এছাড়া এডিশ মশা নিয়ন্ত্রণ ও বংশ বিস্তার রোধে এই পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, ডেঙ্গু শুধু সরকারের একার পক্ষে নির্মূল করা সম্ভব নয়। এজন্য চাই সবার সমন্বিত উদ্যোগ। ডেঙ্গু মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সামাজিক সচেতনতামূলক আন্দোলন গড়ে তুলতে হবে। কেউ যদি নিজের আঙ্গিনা ব্যাবসা প্রতিষ্ঠানের ময়লা নিজে পরিষ্কার না করে শহরের মধ্যে ময়লা ফেলে দুর্ভোগ সৃষ্টি করে তাহলে তাদের বিরুদ্ধে মোবাইলে কোর্টে ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।