ভোলায় ভেঙে যাওয়া বাঁধ মেরামত হওয়ায় এলাকাবাসীর  স্বস্তি

কাজী মহিবুল্লাহ আযাদ, আমাদের ভোলা .কম।

অবশেষে ৮ দিনের দীর্ঘ প্রচেষ্টার পর ভোলায় ভেঙে যাওয়া বাঁধ পরিপূর্ণভাবে মেরামত করা সম্ভব হয়েছে। বাধ র্নিমান হওয়ায় জোয়ারের পানি আর লোকালয়ে প্রবেশ করেনি। তবে বাঁধ সংস্কারের কাজ নিয়ে এলাকাবাসীর মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। আরও মজবুত করে বাঁধ মেরামত করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এদিকে বাঁধ মেরামত শেষ হওয়ায় স্বস্তি ফিরে এসেছে ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের ১২ গ্রামের কয়েক হাজার মানুষের মাঝে। শুক্রবার লোকালয়ে পানি প্রবেশ না করায় ক্ষতিগ্রস্ত মানুষ ঘুরে দাঁড়ানোর কাজে নেমে পড়েছে।

স্থানীয়রা জানান, জরুরি ভিত্তিতে যেভাবে বাঁধ মেরামত করা হয়েছে তাতে সাময়িকভাবে পানি আটকানো গিয়েছে। তবে আগামী পূর্ণিমার জোয়ারের সময় আবারও লোকালয়ে পানি প্রবেশ করতে পারে বলে আশঙ্কা করছেন তারা। টেকসই ও মজবুত করে বাঁধ সংস্কারের কাজ করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

উল্লেখ্য, গত ২০ আগস্ট ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা এলাকায় বাঁধ ভেঙে ১২টি গ্রাম প্লাবিত হয়। এতে কয়েক হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়ে। ক্ষতিগ্রস্ত হয় রাস্তাঘাট ও ঘর বাড়ি। ভেসে যায় পুকুরের মাছ, ক্ষেতের ফসল। তাৎক্ষণিক পানি উন্নয়ন বোর্ড ভেঙ্গে যাওয়া বাঁধ মেরামতের কাজ শুরু করে। কিন্তু বৈরী আবহাওয়া এবং জোয়ারের পানির চাপের কারনে বাঁধ মেরামত করতে পারেনি।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।