বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৬ লাখ ৮০ হাজার

অনলাইন ডেস্ক , আমাদের ভোলা.কম।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৭ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬ লাখ ৮৪ হাজার। আর এ পর্যন্ত সেড়ে উঠেছে ১ কোটি ৫ লাখ ২ হাজার ১২৭ জন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৭৭ লাখ ৯৩ হাজার ৫৩২ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৪ হাজার ১১১ জনের।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। রোববার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৬ লাখ ২০ হাজার ২৩৯ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৫৪ হাজার ৩৬০ জনের।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত ও উভয় মৃত্যু- উভয় বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২৭ লাখ ৭ হাজার ৮৭৭ জন এবং মৃত্যু হয়েছে ৯৩ হাজার ৫৬৩ জনের।

মৃত্যু বিবেচনায় তৃতীয় স্থানে উঠে এসেছে যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো, তবে আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ছয় নম্বরে। মেক্সিকোতে রোববার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪ লাখ ৩৪ হাজার ১৯৩ জন এবং মৃত্যু হয়েছে ৪৭ হাজার ৪৭২ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে চতুর্থ স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১১তম। রোববার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫ হাজার ৫৭২ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ হাজার ২৭৮ জনের।

বিশ্বে আক্রান্ত বিবেচনায় তৃতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় উঠে এসেছে পঞ্চম স্থানে। রোববার সকাল পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৯৫ হাজার ৯৮৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৫১১ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে শনিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ২ হাজার ১৯৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে আরও ২১ জনের। সবমিলিয়ে শনিবার সকাল ৮টা পর্যন্ত দেশে ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ৩ হাজার ১৩২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৩৬ হাজার ২৫৩ জন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!