প্রাথমিক অনুসন্ধানের ভিত্তিতে তিন বিচারপতিকে সাময়িক অব্যাহতি: সুপ্রিম কোর্ট প্রশাসন

নিউজ ডেস্ক , আমাদের ভোলা.কম।

প্রাথমিক অনুসন্ধানের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের তিন বিচারপতিকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মো. সাইফুর রহমান।
দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়া এই তিন বিচারপতি হলেন বিচারপতি সালমা মাসুদ চৌধুরী, বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি এ কে এম জহুরুল হক।
সাইফুর রহমান বলেন, ‘হাইকোর্টের তিন জন বিচারপতির বিরুদ্ধে প্রাথমিক অনুসন্ধানের প্রেক্ষাপটে মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে পরামর্শক্রমে বিচারকার্য থেকে বিরত রাখার সিদ্ধান্তের কথা তাদের অবহিত করা হয়েছে।’
দায়িত্ব থেকে বিরত রাখার সিদ্ধান্তের পর ওই তিন বিচারপতি ছুটি চেয়েছেন বলেও জানান হাইকোর্ট বিভাগের এই বিশেষ কর্মকর্তা। তবে তাদের ছুটি মঞ্জুর হয়েছে কিনা, সে বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি তিনি।
এর আগে এদিন সকালে সুপ্রিম কোর্টের নিয়মিত কার্যতালিকায় অন্য বিচারপতিদের নাম ও বেঞ্চ নম্বর উল্লেখ থাকলেও ওই তিন বিচারপতির নাম ছিল না।
সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, দুর্নীতির অভিযোগ ওঠায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের এই তিন বিচারপতিকে আপাতত তাদের দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়েছে। এ কারণে কার্যতালিকায় তাদের নাম রাখা হয়নি।
তবে কোন ধরনের দুর্নীতির অভিযোগে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে, সে বিষয়ে এখনই কোনও মন্তব্য করতে রাজি হননি সুপ্রিম কোর্ট প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তাদের কেউ।

সূত্র – বাংলা ট্রিবিউন

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জানুয়ারি  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।