পাচারকালে মনপুরায় সরকারি চাল জব্দ, ইউপি সচিব আটক

বিশেষ প্রতিনিধি।
ভোলার মনপুরায় ১ নং মনপুরা ইউনিয়ন পরিষদ থেকে রিকসাযোগে সরকারি ভিজিডির ১৩ বস্তা চাল পাচারকালে স্থানীয় জনতা আটক করে। খবর পেয়ে পুলিশ এসে ঘটনাস্থল থেকে চাল উদ্ধার করে। ঘটনার সাথে জড়িত মনপুরা ইউনিয়নের ইউপি সচিব অহিদুর রহমান পলাতক থাকলেও পরে পুলিশের বিশেষ অভিযানে সন্ধ্যা ৬ টায় তাকে আটক করা হয়। এছাড়াও চাল বহনকারী রিকাশার ড্রাইভার হেলালকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নিয়ে আসা হয়।
বুধবার দুপুর সাড়ে ৩ টায় মনপুরা ইউনিয়নের সরকারি ১৩ বস্তা চাল রিক্সাযোগে পাচারকালে হাজিরহাট ইউনিয়নের আনসার চেয়ারম্যানের বাড়ির দরজায় সামনে জনতা চাল গুলো আটক করে।
চাল বহনকারী রিক্সা ড্রাইভার হেলাল জানান, রামনেওয়া লঞ্চ ঘাটে যাত্রী নামিয়ে দিয়ে আসার পথে মনপুরা ইউনিয়ন পরিষদের সচিব স্যার অহিদুর রহমান রিকশা থামিয়ে ১৩ বস্তা চাল উঠিয়ে দেয়। পরে ওই চাল হাজিরহাট ইউনিয়নের আনসার চেয়ারম্যানের বাড়ির শহিদুল্লার ঘরে রাখতে বলে। পরে চাল নিয়ে আনসার চেয়ারম্যানের বাড়ির সামনে আসলে স্থানীয়রা আটক করে।
এ ঘটনার ব্যাপারে স্থানীয়রা অভিযোগ করে বলেন চাল চুরির ঘটনায় মনপুরা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল মোমিন টিটু জড়িত।চেয়্যারমানের জোগসাজশ ছাড়া সচিব কখনো একা চাল চুরি করতে পারে না। টিটু ভারপ্রাপ্ত চেয়্যারমানের দায়িত্ব নেওয়ার পর থেকেই তার বিরুদ্ধে চাল বন্টনের নানা অনিয়মের অভিযোগ উঠে।
চাল চুরির ঘটনায় মনপুরা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল মোমিন টিটুর সংশ্লিষ্টতা সর্ম্পকে তার কাছে জানতে চাইলে টিটু অভিযোগ অস্বীকার করেন।
এ ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ ( ওসি) জানান, জনতার হাতে আটককৃত ১৩ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। ঘটনার সাথে জড়িত পলাতক ইউপি সচিব অহিদুর রহমানকে বিশেষ অভিযানে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে। তবে এর সাথে ইউনিয়ন পরিষদের কোন সদস্য কিংবা ভারপ্রাপ্ত চেয়ারম্যান জড়িত রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে বলে তিনি জানান।
এই ব্যাপারে মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা চরফ্যাসন উপজেলার নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, ঘটনার তদন্ত শেষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।