জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ ॥ হালিমা খাতুন বালিমা মাধ্যমিক বিদ্যালয় সদর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

আমাদের ভোলা রিপোর্ট ॥

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষ্যে উত্তর ভোলার অন্যতম নারীশিক্ষার বাতিঘর ‘হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়’ (স্কুল) ক্যাটাগরিতে সদর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। ২০২৩ সালের উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ টিপু সুলতানের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন অতিথিবৃন্দ। স্কুলের বাৎসরিক পারফামেন্স, শিক্ষা সংস্কৃতি, অবকাঠামো, বার্ষিক শিক্ষা কার্যকম, ক্রীড়া, শিক্ষা সফর ক্যাটাগরিতে হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়কে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত করা হয়।

এছাড়াও হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয় ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে ৭টি জিপিএ-৫সহ শতভাগ পাশ করে উপজেলা পর্যায়ে বেসরকারী প্রতিষ্ঠানের মধ্যে প্রথম স্থান অধিকার করে।

গত বুধবার (১৬ আগস্ট) সদর উপজেলা হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষ্যে উপজেলা পর্যায়ে পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ। সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দীপক হালদার। অনুষ্ঠান সঞ্চালনা করেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ সিরাজুল ইসলাম শাওন।

হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ টিপু সুলতান বলেন, আমাদের বিদ্যালয় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হওয়ায় আমরা গর্বিত ও আনন্দিত। সাবেক সচিব, বিনিয়োগ বোর্ডের চেয়ারম্যান এম মোকাম্মেল হক স্যার এই অঞ্চলের নারী শিক্ষার আলো ছড়িয়ে দিতে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই জ্ঞানের আলো ছড়িয়ে আসছেন এই বিদ্যালয়টি। এম মোকাম্মেল হক স্যারের যোগ্য দিকনির্দেশনা অনুযায়ী আমরা এই প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছি। আমি প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে এই প্রতিষ্ঠানটিকে নিয়ে অনেক স্বপ্ন দেখি। চেষ্টা করেছি উত্তর ভোলার এই নারী শিক্ষা প্রতিষ্ঠানটিকে শিক্ষার গুণগত মানবৃদ্ধি, ক্রীড়া-সংস্কৃতি ও অবকাঠামো পরিবেশ সুন্দর রাখাসহ একটি শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে। সেই স্বপ্ন ও পরিশ্রমের ফল হিসেবে আমরা এ বছর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছি। এই প্রচেষ্টা শুধু আমার একার নয়, আমার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও প্রতিটি শিক্ষকের অবদান রয়েছে। শুধু উপজেলা পর্যায়ে নয় আমি হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়টিকে দেশসেরা একটি প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। সেই লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছি। এই স্বপ্ন বাস্তবায়নে ম্যানেজিং কমিটি, শিক্ষক, এলাকাবাসী, অভিভাবক ও শিক্ষার্থীদের সহযোগীতা প্রয়োজন। তারা আমার পাশে থেকে সহযোগিতা করলে ইনশাল্লাহ এই প্রতিষ্ঠানকে সাফল্যের অনন্য চূড়ায় নিয়ে যাবো।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।