জাতীয় অনলাইন কুইজ প্রতিযোগিতায় ভোলার মেয়ে রুজিনার সাফল্য

বিশেষ প্রতিনিধি, আমাদের ভোলা.কম।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় অনলাইন কুইজ প্রতিযোগিতায় অনলাইনে অংশগ্রহন করে ভোলার মনপুরা উপজেলার মেয়ে নুরজাহান রুজিনা ৯৮ তম হয়েছেন। আজ বুধবার ভোলা জেলা প্রশাসকের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন রুজিনা।

ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নুরজাহান রুজিনার হাতে নগদ অর্থ ও প্রধানমন্ত্রীর স্বাক্ষরযুক্ত সনদপত্র তুলে দেন।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে ৭ ই জুন ২০২০ ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষ্যে অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। কুইজ প্রতিযোগিতায় ১ লক্ষ ৯ হাজার ৯ শত ২৯ জন নিবন্ধিত প্রতিযোগির মধ্যে ৪৬ হাজার ৬ শত ৭৫ জন প্রতিযোগি অংশগ্রহন করে।

গত ৭ই জুন অনলাইন পরীক্ষার মাধ্যমে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে ২৫ জুলাই অনলাইনে ফলাফল প্রকাশ করা হয়।

এরমধ্যে প্রথম একশত জনকে বিজয়ীকে পুরস্কার হিসেবে প্রধানমন্ত্রীর স্বাক্ষরযুক্ত সনদ ও নগদ অর্থ প্রদান করা হয়।

এসময় অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, জেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুল কাদের মজনু, ভোলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক অমিতাভ অপু সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

নুরজাহান রুজিনা মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের বাসিন্দা মৃত সাইদুল হক ও মাতা ফাতেমা খাতুনের মেয়ে। ৮ ভাই-বোনের মধ্যে নুরজাহান রুজিনা ৬ষ্ঠ। তিনি ২০১৯ সালে ইডেন মহিলা কলেজ থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে মাস্টার্স করেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।