কাশ্মিরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে ভোলায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ

কাজী মহিবুল্লাহ আজাদ, আমাদের ভোলা ডট কম। 
ভারতে ক্ষমতাসীন মোদি সরকার কর্তৃক ভারতের সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিলের মাধ্যমে মুসলিম আধুষ্যিত কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিল করে কাশ্মিরকে কেন্দ্র শাসিত অঞ্চল ঘোষনা, কাশ্মির সহ সারা ভারতের বিভিন্ন স্থানে আরএসএস , হিন্দু মহাসভা সহ গেরুয়া বাহিনী কর্তৃক ভারতীয় মুসলমানদের উপর হামলা ,নির্যাতন ,ঘরবাড়িতে অগ্নি সংযোগের প্রতিবাদে এবং কাশ্মিরের স্বাধীনতার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন ভোলা জেলা শাখা।
শুক্রবার জুমা বাদ ভোলা হাটখোলা জামে মসজিদ প্রাঙ্গন থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ভোলা সদর রোড বাংলা স্কুল মোড় সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে নতুন বাজার চত্বরে এসে শেষ হয় । এসময় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা শাখা ( উত্তর) এর সিনিয়র সহ সভাপতি মাও: মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন ভোলা জেলার সহ সভাপতি মাও: তাজউদ্দিন ফারুকি , সাধারন সম্পাদক মাও: আতাউর রহমান মোমতাজী ,যুগ্ম সম্পাদক মাও: তরিকুল ইসলাম ,সাংগঠনিক সম্পাদক মুফতি আবদুল মমিন, প্রচার সম্পাদক মাও: ইউসুফ আদনান , যুব আন্দোলন সম্পাদক মাও: ইব্রাহিম প্রমুখ।
এ সময় বক্তরা বলেন ভারতের হিন্দুত্ববাদী মোদি সরকার কাশ্মির নিয়ে যে নীতি গ্রহন করেছে তা অমানবিক ,বর্বর এবং উপমহাদেশের শান্তি বিনষ্টকারী পদক্ষেপ। এই পদক্ষেপের কারনে কাশ্মির সহ সারা ভারতীয় উপমহাদেশের শান্তি নষ্ট হবে। আর এই নীতি ভারতীয় সংবিধানের পরিপন্থী । এসময় বক্তরা আরো বলেন সারা পৃথিবির শান্তিকামি মুসলমান ও শান্তিকামি জনগনের মত বাংলাদেশের মুসলিমরাও কাশ্মির ইস্যুতে কাশ্মিরিদের পাশে থাকবে । বিক্ষোভ সমাবেশ শেষে দোয়া ও মুনাজাতের মাধ্যমে সমাবেশ শেষ হয়।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।