এমপি আলী আজম মুকুলের হস্তক্ষেপে ফিটনেস বিহীন লঞ্চ বন্ধের নির্দেশ

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ আমাদের ভোলা.কম।

ঢাকা- বোরহানউদ্দিন নৌ রুঢে নানা সমস্যা নিয়ে যাত্রী পারাপার করছে এম ভি জাহিদ-৭ লঞ্চটি। লঞ্চটি একে বারে জরাজীর্ন, পিছনের দিকে বড় ধরনের ফাটল নিয়ে শত শত যাত্রী পারাপার করে যাচ্ছে। আর কোন লঞ্চ না থাকায় অনেকটা বাধ্য হয়ে যাত্রীরাও জীবনের ঝুঁকি নিয়ে এ লঞ্চে যাতায়াত করছে। চলমান বৈরি আবহাওয়া এ লঞ্চটির যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছেন যাত্রীরা। যাত্রীরা এ রুঢ থেকে এ লঞ্চটি দ্রুত সরিয়ে বড় লঞ্চ দেয়ার জোরালো দাবী জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আর্কষন করে এ লঞ্চের ফাটল অংশ স্যোশাল মিডিয়ায় ব্যাপক সমালোচনা হয়। এদিকে এসকল বিষয়টি ভোলা-২ আসনের সংসদ সদস্যের নজরে আসলে তার হস্তক্ষেপে রবিবার এ লঞ্চটি এ রুঢে চলাচল বন্ধের নির্দেশ দেয়া হয়।
সূত্রে জানা গেছে, জাহিদ-৭ লঞ্চটির বেহাল চিত্র স্থানীয় সাংবাদিকদের লেখালেখিতে এ বিষয়টি নজরে আসেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুুকুল এমপি’র। তিনি রবিবার নৌ মন্ত্রনালয়ে গিয়ে এ লঞ্চটির নাজুক চিত্র তুলে ধরেন। এরপর থেকে বিআইডব্লিউটি একটু নড়ে চড়ে বসেন। ঢাকা বিআইডব্লিউটি রবিবার ভোলা জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসন কে নির্দেশ দেন এ লঞ্চটি সংস্কার বিহীন বোরহানউদ্দিন-ঢাকা রুঢে চলাচল করতে আর পারবে না। এ খবর মুর্হুতের মধ্যে ছড়িয়ে পড়লে বোরহানউদ্দিন উপজেলার হাজার হাজার মানুষ এমপি আলী আজম মুকুল এবং নৌ মন্ত্রনালয় ও বিআইডব্লিউটির প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।
এব্যাপারে বোরহানউদ্দিন পৌর ৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হুমায়ুন কবির পালোয়ান বলেন, দীর্ঘ দিন লঞ্চটি নাজুক অবস্থায় এ রুঢে চলাচল করেছে। এলাকার লোকজনও কোন উপায় না পেয়ে জীবনে ঝুকি নিয়ে এ লঞ্চে চলাচল করতো। আমরা এ লঞ্চটি এ রুঢ থেকে বাতিল করতে ঐক্যবদ্ধ ছিলাম। আজ ভোলা-২ আসনের গন মানুষের নেতা আলী আজম মুকুল এমপি মহোদয়ের হস্তক্ষেপে এ লঞ্চটি চলাচল বন্ধে আমরা খুবই আনন্দিত হয়েছি। আমাদের দাবীর সাথে তিনি একাততা ঘোষনা করে এ লঞ্চ বন্ধে কাজ করেছে। আমরা বোরহানউদ্দিন বাসী তার প্রতি কৃতজ্ঞ।
এব্যাপারে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহি অফিসার খালেদা খানম রেখা জানান, এ লঞ্চটি সংস্কার বিহীন এ রুঢে চলাচলে নিষেধাজ্ঞা এসেছে। বোরহানউদ্দিন ঘাটে এ লঞ্চ আসলে আমরা কার্যকরী ব্যবস্থা গ্রহন করবো।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

অক্টোবর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।