ভোলায় লকডাউনে ৬৫৯ জনের জরিমানা, ১৫ জনের কারাদণ্ড

কাজী মহিবুল্লাহ আজাদ, আমাদের ভোলা।

কঠোর বিধিনিষেধের মধ্যে ভোলায় স্বাস্থ্যবিধি অমান্য করায় এ পর্যন্ত ৬৫৯ জনকে ৫ লক্ষ ৯৭ হাজার ৫০০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া ১৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

স্বাস্থ্য বিধি না মানা, সামাজিক দুরত্ব বজায় না রাখা ও লকডাউনের শর্ত ভঙ্গ করায় এদের মধ্যে রোববার দুপুর ২ টা পর্যন্ত ৬১ জনকে ৭৫ হাজার ৪০০ টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া ৪ জনকে তিন দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

এদিকে কঠোর বিধিনিষেধ নিশ্চিত করতে টহল দিচ্ছে নৌবাহিনী, র‌্যাব, বিজিবি, পুলিশ, গোয়েন্দা পুলিশ ও আনসার সদস্যরা।

শহরের প্রবেশ মুখে বাংলা স্কুল মোড়, বরিশাল দালান মোড়, কালিনাথ রায়ের বাজার, বয়েজ স্কুল মোড়, ইলিশা বাস স্ট্যান্ড, নতুন বাজার, যুগীরঘোল মোড়, গাজীপুরা ডরোড, বাংলা বাজার ও বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাস স্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েছে রাস্তায় বের হওয়া লোকজন ও যানবাহন আটকে ঘর থেকে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করছে তারা। সদুত্তর না পেলে যাত্রীদের ফিরিয়ে দেয়া হচ্ছে।

এদিকে গণপরিবহন বন্ধ থাকলেও সড়কগুলোতে আগের তুলনায় বেশি রিকশা এবং অটোরিকশা চলাচল করছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান জানান, লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ৯ টি মোবাইল কোর্টের মাধ্যমে রোববার ৫৯ টি মামলায় ৬১ জনকে ৭৫ হাজার ৪০০ টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া ৪ জনকে ৩ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

ভোলায় গত চারদিনে ৬৫৯ জনকে ৫ লক্ষ ৯৭ হাজার ৫০০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া ১৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে বলেও জানান তিনি।

 

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।