জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ভোলা জেলা কমিটির আংশিক পরিবর্তন করে চুড়ান্ত অনুমোদন।

বিশেষ প্রতিনিধিঃ আমাদের ভোলা.কম।

দেশের গণমাধ্যমের অধিকার আদায়ের লক্ষে সাংবাদিকদের নিয়ে গঠিত গনমাধ্যমের অন্যতম সংগঠন,বাংলাদেশ জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ভোলা জেলা শাখার পূর্নাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম এর কেন্দ্রীয় কমিটি।

আজ (২জুন বৃহস্পতিবার) বিকেলে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সম্পাদকের স্বাক্ষরিত কমিটির চুরান্ত অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি।

এতে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজমুল হাসান এক প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম এর ভোলা জেলা শাখার ২৩ সদস্য বিশিষ্ট একটি পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করেন।

উক্ত কমিটিতে সভাপতি পদে- ১.গন টেলিভিশন ও বরিশাল সময় নিউজের এম এন আলমকে সভাপতি। ২. মাই টিভির ভোলা জেলা প্রতিনিধি মোঃ আরিফ হোসেন লিটনকে সিনিয়র সহ সভাপতি। ৩.দৈনিক গনজাগরণ এর বাহাদুর চৌধুরীকে সহ-সভাপতি।
৪. দৈনিক ভোলার বানী পত্রিকা মোঃ আবু তাহেরকে সহসভাপতি। ৫.দৈনিক আজকালের খবর এর অর্জুন চন্দ্র’দে সহ-সভাপতি। ৬.দৈনিক কীর্তনখোলা হেলাল উদ্দিনকে নয়নকে সহসভাপতি।
৭.দৈনিক সমকন্ঠ পত্রিকার মুজাহিদুল ইসলাম তুহিনকে সাধারণ সম্পাদক। ৮.জয়যাত্রা টিভির আব্দুর রহমান তুহিনকে, যুগ্ন সাধারন সম্পাদক(১)। ৯. দৈনিক ভোলার আলো, বেল্লাল নাফিজকে যুগ্ন সাধারন সম্পাদক(২)। ১০.দৈনিক মানবাধিকার ক্রাইম বার্তার নির্বাহী সম্পাদক -মাহমুদুল হাসান ফাহাদকে জেলার সাংগঠনিক সম্পাদক।
১১.এশিয়ান টিভির অনিক আহম্মেদকে সহ-সাংগঠনিক সম্পাদক। ১২.ডোনেট বাংলাদেশ পত্রিকার এডভোকেট গোলাম কাদের মনসুরকে আইন বিষয়ক সম্পাদক। ১৩. বরিশাল সময় নিউজ এর আবদুল্লাহ আল মামুনকে প্রচার সম্পাদক। ১৪.নতুন সময় টিভির এইচ এম এরশাদকে, সহ প্রচার সম্পাদক। ১৫.সংবাদ দিগন্তের শামীম আহম্মেদকে তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক। ১৬.দৈনিক বাংলার কন্ঠ পত্রিকার ইশতিয়াক আহম্মেদকে দপ্তর ও অর্থ বিষয়ক সম্পাদক। ১৭. বিটিভি মোঃ রানাকে,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। ১৮. দৈনিক মানবাধিকার ক্রাইম বার্তার মোঃ যুবরাজকে দূূর্যোগ মহামারী ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক। ১৯.দৈনিক নব অভিযান ইকবাল হোসেনকে সিম্পোজিয়াম মিটিং ও পরামর্শ বিষয়ক সম্পাদক,। ২০.দৈনিক খবর এর মোঃ আশরাফুর রহমানকে ধর্ম বিষয়ক সম্পাদক। ২১.দৈনিক ক্রাইম ওয়াচ 24 নিউজ এর মোঃ আবুজাফরকে হিস্টোরি বিষয়ক সম্পাদক। ২২.দৈনিক মানব জমিন এর এডভোকেট মনিরুল ইসলামকে কার্যনির্বাহী সদস্য।এবং ২৩.ডিএমসিবি ক্রাইম বার্তা মোঃ তসলিম নেওয়াজকে সদস্য মনোনীত করে ২৩ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটির চুরান্ত অনুমোদন ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি।

এসময় প্রেস বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সম্পাদক এক যৌথ বিজ্ঞপ্তিতে বলেন, আপনারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে ভোলার নির্যাতিত নিপীড়িত সাংবাদিক ভাইদের অধিকার আদায়ের লক্ষে সবাই ঐক্যবদ্ধ হয়ে মিলেমিশে কাজ করবেন বলে জেলা কমিটির সকল সসদ্যদের প্রতি এ প্রত্যাশা করেন।

পরে নব নির্বাচিত ভোলা জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদকের যৌথ এক বিবৃতিতে, কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক কে নবগঠিত ভোলা জেলার সকল সদস্যদের পক্ষহতে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এসময় ভোলার গনমাধ্যমের উদ্দেশ্য তারা বলেন, বিগত ২৪ জুন ২০২০ইং তারিখে ২১ সদস্য বিশিষ্ট একটি পূর্নাঙ্গ কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। তবে অতীব দুঃখের বিষয় হচ্ছে কমিটি ঘোষণা পর পরই সাবেক প্রস্তাবিত কমিটির সাধারণ সম্পাদক তার মনগড়া ও ব্যক্তিগত কারন দেখিয়ে জেলা কমিটির পদহতে তিনি অব্যহতি নেওয়ার ঘোষনা দেন।

এমন অবস্থার পেক্ষিতে কেন্দ্রীয় কমিটির সাথে আলোচনা সাপেক্ষে ভোলা জেলা কমিটিকে সাংগঠনিকভাবে আরো গতিশীল মজবুত ও চমকপ্রদ করতে আমরা ভোলা জেলা কমিটিকে নতুনভাবে ঢেলে সাজানোর কার্যক্রম হাতে নেই। ভোলার সকল নবীন প্রবীণ সাংবাদিক ভাইদের মতামত নিয়ে ভোলা জেলার কমিটিকে ২১ থেকে বাড়িয়ে ২৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি কেন্দ্রীয় কমিটির কাছে প্রস্তাবিত রাখার দাবি জানালে আজ কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তক্রমে তা চুরান্তভাবে অনুমোদন দেওয়া হয়।

এসময় নবনির্বাচিত সকল নতুন সদস্যরা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে পথচলার অংজ্ঞীকার ব্যক্ত করেন, এবং ভোলা জেলার নির্যাতিত নিপীড়িত গনমাধ্যমের ও সাংবাদিক ভাইদের যেকোন বিপদেআপদে পাশে দাড়ানোর ইচ্ছাকে প্রাধান্য দিয়ে,নবগঠিত কমিটির সকল সদস্যদের নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্তকরেন চুরান্তভাবে অনুমোদিত ভোলা জেলার কমিটির সদস্যরা।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।