সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধির দাবিতে ফের আন্দোলন

নিউজ ডেস্ক, আমাদের ভোলা.কম।

সরকারি চাকরিতে ঢোকার বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ বছর করার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন এক দল চাকরিপ্রত্যাশী। ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’ ব্যানারে শনিবার সকাল সাড়ে ১০টায় ক্যাম্পাসের টিএসসিতে রাজু ভাস্কর্যে অবস্থান নেয় শতাধিক চাকরিপ্রত্যাশী।

সংগঠনটির মুখপাত্র ইমতিয়াজ হোসেন বলেন, আমরা সকাল থেকে এখানে অবস্থান নিয়েছি। সারাদেশ থেকে চাকরি প্রত্যাশিরা আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন। আমরা আমাদের দাবি পূরণের সুনির্দিষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত এখানে অবস্থান করবো।

সরকারি চাকরিতে ঢোকার বয়স ৩৫ বছরে উন্নীত করতে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছে চাকরিপ্রত্যাশী ও শিক্ষার্থীরা।

তাদের দাবি পূরণে দশম সংসদে সংসদীয় কমিটি সুপারিশ জানালেও সরকার তা গ্রহণ করেনি। দশম সংসদে সেই প্রস্তাব উত্থাপন হলেও কণ্ঠভোটে তা নাকচ হয়ে যায়।

ইমতিয়াজ বলেন, সংসদীয় স্থায়ী কমিটি পরপর তিন বার সুপারিশ করার পরও কেন সরকার এটাকে উপেক্ষা করছে? আমরা শান্তিপূর্ণভাবে গত ৭ বছর ধরে এই আন্দোলন করে আসছি। তাই আবারও সরকারের কাছে দাবি করি, দ্রুততম সময়ের মধ্যে আমাদের এ দাবি মেনে নিয়ে চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করে দিন।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সংগঠনটির আরেক সিনিয়র নেতা এম এ আলী বলেন: আমরা দীর্ঘ ৭ বছর ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর বাস্তবায়ন করার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছি। দ্রুত সময়ে ৩৫ বাস্তবায়ন করে আমাদের বাঁচার সুযোগ করে দিন।

প্রসঙ্গত, ২০১২ সাল থেকে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে চাকরি প্রত্যাশী শিক্ষার্থীরা বিভিন্ন সময় এই আন্দোলন চালিয়ে আসছেন। একাধিকবার বিভিন্ন মহল থেকে বয়স বাড়ানোর কথা বললেও তা বাস্তবায়নের মুখ দেখেনি।

সূত্র – বিডিজার্নাল

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

অক্টোবর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।