মুজিব বর্ষ উপলক্ষে ভোলা সরকারি কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

বিশেষ প্রতিনিধি, আমাদের ভোলা.কম। 

মুজিববর্ষের আহ্বান ৩ টি করে গাছ লাগান” এই শ্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষ “মুজিববর্ষ” উপলক্ষে ভোলা সরকারি কলেজ ছাত্রলীগ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। বুধবার (৮ জুন) সকালে ভোলা সরকারি কলেজে ভোলা সরকারি কলেজ ছাত্রলীগ নেতা মোঃ আরাফাত চৌধুরী উদ্যোগে মুজিব শতবর্ষ উপলক্ষে আনুষ্ঠানিকভাবে বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ কর্মসূচী বাস্তবায়ন করা হয়।
বৃক্ষ রোপন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন ভোলা সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর গোলাম জাকারিয়া। বিশেষ অতিথি ছিলেন হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. জামাল হোসেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ উল্লাহ স্বপন। এছাড়া ভোলা সরকারি কলেজ ছাত্রলীগ নেতা ইমরান হোসাইন কিরন, আরাফাত চৌধুরী, শামীম, ইব্রাহিম শুভ, নাহিদ, সিয়াম মাইনউদ্দিন সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বৃক্ষ রোপন কর্মসূচি সম্পর্কে প্রধান অতিথি অধ্যক্ষ প্রফেসর গোলাম জাকারিয়া বলেন, সৃষ্টির বুকে প্রাণিকূলের বেঁচে থাকার পেছনে বৃক্ষের রয়েছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা। বৃক্ষ মূলত পরিবেশ, আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। বন্যা, খরা, ঝড়, টর্নেডো, জলোচ্ছ্বাস প্রতিরোধ করে। এক কথায় প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পদ হচ্ছে বৃক্ষ। তাই আমদের উচিৎ সেখানে খোলা স্থান পাবো সেখানেই ফলজ বনজ ও ভেষজ প্রজাতির গাছ লাগানো।
ভোলা সরকারি কলেজ ছাত্রলীগ নেতা মোঃ আরাফাত চৌধুরী বলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল্-নাহিয়ান খান জয় ভাই ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য দাদা’র নির্দেশনায় আমরা ভোলা সরকারি কলেজ ছাত্রলীগ এই বৃক্ষ রোপন কর্মসূচী পালন করেছি। এছাড়াও গাছের সবচেয়ে বড় গুণ হলো- আমরা জীবিত থাকার জন্য যে অক্সিজেন গ্রহণ করি তা আমরা আমাদের চারপাশের গাছপালা থেকে নিয়ে থাকি। তাই আমরা সবাই বেশি বেশি গাছ লাগাবো। সবুজ প্রাকৃতিক বান্ধব সুন্দর বাংলাদেশ গড়ে তুলবো।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

আগষ্ট ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!