ভোলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিক সম্মেলন

ইয়াছিনুল ঈমন, আমাদের ভোলা ॥

সারাদেশের ন্যায় ভোলায় ১৮ই জুন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হতে যাচ্ছে। এ উপলক্ষে সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছে ভোলা সিভিল সার্জন অফিস।মঙ্গলবার ১৩ই জুন দুপুর ১২টায় সিভিল সার্জন অফিসের সভাকক্ষে এই সম্মেলনটি অনুষ্ঠিত হয়। সিভিল সার্জন ডাঃ এ.কে.এম শফিকুজ্জামানে’র সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন, ভোলা প্রেসক্লাব সভাপতি এম. হাবিবুর রহমান,সাবেক প্রেসক্লাব সভাপতি এম.ফারুকুর রহমান,দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মোঃ শওকাত হোসেন,প্রেসক্লাব সম্পাদক অমিতাভ রায় অপু সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এসময় অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে বলেন, ভিটামিন এ ক্যাপসুলের গুরুত্ব অপরিসীম। এই ক্যাপসুলটি মানবদেহের বিভিন্ন অঙ্গ প্রতঙ্গকে স্বাভাবিক রেখে তার কার্যকরী ভূমিকা রাখতে সহায়তা করে। তাই জাতীয়ভাবে সারাদেশে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে।

ভোলা সিভিল সার্জন অফিসের তথ্যমতে, ভোলায় এ বছর ০৬-১১ মাস বয়সী ৩৩ হাজার ৩১১ জন এবং ১২-৫৯ মাস বয়সী ২ লক্ষ ৪৯ হাজার ৩৬৮ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ৭টি উপজেলায়, ৬৭টি ইউনিয়ন ও ৩টি পৌরসভা, ১০টি স্থায়ী কেন্দ্র ও ১ হাজার ৬ শত ৮০টি অস্থায়ী সর্বমোট ১ হাজার ৬ শত ৯০টি কেন্দ্রে ৬-১১ মাসের শিশুদের জন্য ১ লক্ষ আই.ইউ ১টি করে নীল রংয়ের এবং ১২-৫৯ মাসের শিশুদের ১টি করে ২ লক্ষ লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

আরো জানা যায়, ঐদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই কার্যক্রম চলবে। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পরিচালনা করার জন্য প্রতিটি কেন্দ্রে ০২ জন স্বেচ্ছাসেবক, স্বাস্থ্য কর্মী, পরিবার পরিকল্পনা কর্মী ও সিএইচসিপি কর্মীরা তারা তাদের নির্ধারিত কেন্দ্রগুলোতে থাকবে।

ভোলায় মোট ১ হাজার ৬শত ৯০টি স্থায়ী ও অস্থায়ী কেন্দ্রে ৪ হাজার ৪২ জন স্বাস্থ্য সহকারী, পরিবার পরিকল্পনা কর্মী, সিএইচসিপি ও স্বেচ্ছাসেবক কর্মী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে সরাসরি অংশগ্রহণ করে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে।ক্যাম্পেইনটি সঠিক ভাবে পরিচালিত হচ্ছে কিনা তা পর্যবেক্ষনের জন্য পরিদর্শকরা কাজ করবে এমনটাই তথ্য দেন ভোলা সিভিল সার্জন অফিস। ঘন্টাব্যাপি অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে সিভিল সার্জন এ.কে.এম শফিকুজ্জামান ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইনের প্রয়োজনীয় তথ্যসমূহ স্লাইড প্রদর্শনীর মাধ্যমে সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন।এর আগে জেলা প্রশাসনের উর্ধŸতন কর্মকর্তাদের সাথে ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইন নিয়ে মত বিনিময় করেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।